UsharAlo logo
মঙ্গলবার, ১লা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

গোয়েন্দা পুলিশের হাতে ৪ প্রতারক গ্রেফতার

pial
অক্টোবর ১৮, ২০২২ ৪:০০ অপরাহ্ণ
Link Copied!

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের পল্লীতে একটি মাদ্রাসার শিক্ষকের কাছে ধাতব মুদ্রা নিয়ে স্বর্ন বলে প্রতারনা করার সময় গোয়েন্দা পুলিশের হাতে ৪ প্রতারক গ্রেফতার হয়েছে। গ্রেফতারকৃতরা হলো গোপালগঞ্জ মোখছেদপুর পশ্চিম নওখোন্দা গ্রামের বেল্লাল শেখ (৩৮) ও মিলন মোল্লা (২৫) এবং মাদারীপুর জেলার রাজৈর গজালিয়া গ্রামের প্রদীপ মজুমদার (৩৮) ও নুরু মোল্লা (৫০)। এদের বিরুদ্ধে মাদ্রাসা শিক্ষক বাদী হয়ে মামলা দায়ের পূর্বক মঙ্গলবার সকালে আদালতে প্রেরন করা হয়।

বাগেরহাট পুলিশ অফিসের মিডিয়া সেলের পরিদর্শক মোঃ আশরাফ ঘটনা বিষয়ে বলেন, গ্রেফতারকৃত প্রতারক চক্রটি গত ১৬ অক্টোবর সন্ধ্যায় বাগেরহাট সদর উপজেলার গোটাপাড়া কালিদিয়া গ্রামের জামিয়া ইসলামিয়া ওমর আহম্মদ কওমী মাদ্রাসায় গিয়ে ছাই মিশানো কিছু ধাতব মুদ্রা নিয়ে মাদ্রাসার সহকারী শিক্ষক মাওঃ সাখাওয়াতুল ইসলাম কে বলে স্বর্নমুদ্রা। যা ৮ লাখ টাকা মুল্যে বিক্রয় করতে ওই সহকারী শিক্ষকের সাথে চুক্তিবদ্ধ হয় এবং নগদ ৫ হাজার টাকা বায়না নেয় প্রতারক চক্র। বাকী অর্থ পরিশোধ ও স্বর্ন লেনদেনের দিন ধার্য্য হয় ১৭ অক্টোবর সকালে।

বিষয়টি সন্দেহ জনক হওয়ায় ওই শিক্ষক বিষয়টি বাগেরহাট পুলিশ কে জানায়। সে অনুযায়ী সোমবার সকাল থেকে জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক নুর মোহাম্মাদ গাজীর নের্তৃত্বে সাদা পোশাকে একদল পুলিশ ওই মাদ্রাসার সামনে অবস্থান নেয়। পরে হাতে-নাতে ৪ প্রতারক কে গ্রেফতার করা হয়। এসময় প্রতারকদের কাছ থেকে ব্যাগে রক্ষিত ১ হাজার ১১৫ টি সোনালী রংয়ের ছাই মিশানো ধাতব কয়েন জব্দ করা হয়। এ ঘটনায় মাদ্রাসা শিক্ষক মাওঃ সাখাওয়াতুল ইসলাম বাদী হয়ে একটি মামলা করেছেন।

(ঊষার আলো-এফএসপি)