ঘরমুখী মানুষের চাপ বাড়ছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে

সর্বশেষ আপডেটঃ
26
0

ঊষার আলো রিপোর্ট : ঈদে ঘরে ফিরতে স্বাভাবিক পরিস্থিতিতেই থাকে নানা ঝক্কি আর ভোগান্তি চরমে। তার ওপর এবারও করোনা মহামারির কারণে চলছে লকডাউন। কিন্তু এসব কিছু উপেক্ষা করেই ঈদে ঘরে ফেরা মানুষের চাপ বাড়তে শুরু করেছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে।
আজ ৩ মে সোমবার সকালে নৌরুটটিতে এমন দৃশ্য চোখে পড়েছে।
ঘাট কর্তৃপক্ষ বলেন, ঈদকে সামনে রেখে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজির হাট নৌরুটে লকডাউনের মধ্যে যানবাহন যাত্রীর চাপ বৃদ্ধি পেয়েছে। পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজির হাট নৌরুটে সকাল ৭টার পর থেকে কে-টাইপ ও ইউটিলিটি ৪টি ছোট ফেরি চলাচল করছে। ভিড় এড়াতে অনেকে ঈদে ঢাকা ছাড়ছে বলে জানিয়েছেন যাত্রীরা।
যাত্রীরা বলেন, ঘাট এলাকায় এখনো ভিড় একটু কম। তবে ভাড়া বেশি। তারা বলেন, দেশে এখন লকডাউন চললেও বাস ছাড়া-ট্রেন ছাড়া সব চলছে। আর বাস ছাড়লে ভিড় বেশি হবে। তাই আগেভাগেই পরিবারসহ গ্রামের বাড়ির উদ্দেশে রওনা হয়েছে। যদিও ভাড়া বেশি দিয়েই যেতে হচ্ছে তাদের। তবে ঘাট এলাকায় এসব যাত্রীদের স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি।
পাটুরিয়া ঘাটের ব্যবস্থাপক মো. সালাম হোসেন বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজির হাট নৌরুটে গতকাল ২ মে রবিবার সন্ধ্যা ৬টা থেকে আজ ৩ এপ্রিল সোমবার সকাল ৮টা পর্যন্ত ৪ হাজার যানবাহন পারাপার হয়েছে।

(ঊষার আলো- এম.এইচ)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ