চন্দ্রিমায় বিএনপি-পুলিশ সংঘর্ষের ৩ মামলায় আসামি শতাধিক

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ও গাড়ি ভাঙচুরের ঘটনায় ৩টি মামলা হয়েছে। এর মধ্যে পুলিশ বাদী হয়ে ১টি ও মেট্রোরেল কর্তৃপক্ষ ২টি মামলা দায়ের করেছে।

বুধবার (১৮ আগস্ট) এ বিষয়টি নিশ্চিত করেন শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানে আলম মুন্সী। মঙ্গলবার (১৭ আগস্ট) রাতে পুলিশ ১টি মামলা দায়ের করে। এরপর আজ (১৯ আগস্ট) মেট্রোরেল কর্তৃপক্ষ আরও ২টি মামলা দায়ের করেছে।

তিনি বলেন, চন্দ্রিমা উদ্যানে বিএনপির নেতাকর্মীদের সাথে সংঘর্ষের ঘটনায় ডিএমপির তেজগাঁও বিভাগের ডিসি এবং আমিসহ বেশ কয়েকজন কর্মকর্তা ও পুলিশ আহত হয়েছেন। তিন মামলায় ৪০ জনের বেশি নেতাকর্মীকে গ্রেফতার দেখানো হয়েছে। এছাড়াও, শতাধিক বিএনপি নেতাকর্মীকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

উল্লেখ্য, ঢাকা মহানগর উত্তর এবং দক্ষিণ বিএনপির নবগঠিত কমিটির নেতাকর্মীদের পক্ষ থেকে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানানোর কর্মসূচি ছিল।  গতকাল (মঙ্গলবার) সকাল ১০টায় রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ছোট ছোট মিছিল নিয়ে বিএনপির নেতাকর্মীরা চন্দ্রিমা উদ্যানের পূর্ব পাশে জমায়েত হতে থাকেন।

তারা উদ্যানের ভেতর প্রবেশ করতে চাইলে বাধা প্রদান করে পুলিশ জানায় ভেতরে প্রবেশের অনুমতি নেই। তখন, জোর করে বিএনপির নেতাকর্মীরা প্রবেশ করতে চাইলে উভয়পক্ষের মধ্যে শুরু হয় সংঘর্ষ। তখন পুলিশ নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে টিয়ারগ্যাস, রাবার বুলেট এবং লাঠিচার্জ করে। অন্যদিকে, বিএনপির নেতাকর্মীরাও পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। সংঘর্ষে পুলিশ ও বিএনপি নেতাকর্মীসহ অন্তত ২০ জন আহত হয়েছেন।

(ঊষার আলো-আরএম)