চাকরিপ্রার্থীদের বয়সে ছাড় দিতে প্রস্তাব যাচ্ছে প্রধানমন্ত্রীর নিকট

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : মহামারি করোনা সংক্রমন ঠেকাতে লকডাউনের (বিধিনিষেধ) কারণে ক্ষতিগ্রস্ত সরকারি চাকরিপ্রার্থীদের বয়সে ছাড় দিতে যাচ্ছে সরকার। চাকরিতে প্রবেশের ক্ষেত্রে নির্ধারিত বয়স পেরিয়ে গেলে ক্ষতিগ্রস্তদের ২১ মাসের ছাড় দিতে এ সংক্রান্ত প্রস্তাব অনুমোদনের জন্য যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে।

প্রস্তাব অনুযায়ী, গত বছরের ২৫ মার্চ পর্যন্ত যাদের বয়স ৩০ বছর পূর্ণ হয়েছে। আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত সরকারি নিয়োগে যত বিজ্ঞপ্তি প্রকাশ হবে, সেখানে তাদের আবেদনের সুযোগ থাকবে। প্রধানমন্ত্রী এ প্রস্তাব অনুমোদন দিলেই বয়স শিথিলের জন্য মন্ত্রণালয় এবং বিভাগগুলোকে নির্দেশনা দেবে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এ বিষয়ে জানতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম বলেন, করোনার কারণে গত বছরের ২৬ মার্চ থেকে ধাপে ধাপে বিধিনিষেধ চলছে। এসময়ে নিয়োগ কার্যক্রম পরিচালনা করা যায়নি। সেজন্য, গত বছরের ২৫ মার্চ যাদের বয়স ৩০ ছিল, তারা আগামী ডিসেম্বর পর্যন্ত যত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হবে, সেখানে আবেদন করতে পারবেন। তিনি আরও বলেন, ‘আমরা আগামী ২ একদিনের মধ্যে এ সংক্রান্ত প্রস্তাব প্রধানমন্ত্রীর নিকট পাঠাব। তিনি ওই প্রস্তাবে অনুমোদন দিলে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে।

(ঊষার আলো-আরএম)