চোখে মরিচ ছিটিয়ে ৫ লাখ টাকা ছিনতাইয়ের চেষ্টা: ছিনতাইকারী আটক

সর্বশেষ আপডেটঃ

রাহাদ সুমন, বানারীপাড়া (বরিশাল) : বরিশালে ব্যাংকের সিঁড়িতে গ্রাহকের চোখে মরিচের গুড়া ছিটিয়ে ৫ লাখ টাকা ছিনতাইকালে যুবককে ধরে গণধোলাই দিয়েছে জনতা। পরে জনি ডোম (৩৫) নামের ওই ছিনতাইকারীকে পুলিশে কাছে সোপর্দ করা হয়। তবে ঘটনার সময় আটক জনির দুই সহযোগী ঘটনাস্থল থেকে পালিয়ে যায় বলে জানিয়েছে পুলিশ। মঙ্গলবার (৩১ আগস্ট) দুপুর দেড়টার দিকে নগরীর সদর রোডে অগ্রণী ব্যাংক শাখার সিঁড়িতে ছিনতাই চেষ্টার এই ঘটনা ঘটে। আটক জনি নগরীর কাউনিয়া সুইপার কলোনীর বাদল বক্তের ছেলে বলে জানিয়েছেন কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) নুরুল ইসলাম।

তিনি জানান, ‘নগরীর চাঁদমারী এলাকার হাওলাদার ফার্মেসীর স্বত্তাধিকারী আমিনুল ইসলাম পলাশ তার বন্ধু শাহাবউদ্দিনকে নিয়ে অগ্রণী ব্যাংকের ওই শাখায় ৫ লাখ টাকা উত্তোলন করতে আসেন। টাকা নিয়ে ব্যাংক থেকে বের হয়ে সড়কে নামলে একজন ব্যক্তি তাদের বলেন, ‘ব্যাংকের লোকজন আপনাদের ডাকছে’।

এটা শুনে টাকাসহ শাহাবউদ্দিন ব্যাংকে ফিরে যাওয়ার সময় সিঁড়িতে তার চোখে মরিচের গুড়া ছিটিয়ে টাকাভর্তি ব্যাগ ছিনতাইয়ের চেষ্টা করে। এসময় শাহাবউদ্দিন একজনকে ঝাপটে ধরে চিৎকার দিলে ব্যাংকের অন্যান্য গ্রাহক এবং কর্মকর্তা-কর্মচারীরা দৌড়ে এসে ছিনতাইকারী জমি ডোমকে আটকে গণধোলাই দিয়ে পুলিশের হাতে তুলে দেয়।

অগ্রণী ব্যাংক সদর রোড শাখার সিনিয়র অফিসার সমর রঞ্জন দর্জি জানান, ছিনতাই চেষ্টার ঘটনাটি ব্যাংকের বাইরে ঘটেছে। ঘটনার সময় উপস্থিত জনতা অভিযুক্তকে আটক করে পুলিশে দিয়েছে।

বরিশাল কোতয়ালী মডেল থানার ওসি নুরুল ইসলাম জানান, এঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। পালিয়ে যাওয়া দুই সহযোগীকে আটকের চেষ্টা চলছে।

(ঊষার আলো-এমএনএস)