জঙ্গি হামলা প্রতিরোধে গোয়েন্দারা সবসময় তৎপর-ডিএমপি কমিশনার

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : ‘জঙ্গিদের বিষয়ে সরকারের গোয়েন্দা সংস্থাগুলো সবসময় তৎপর। তারা যে এমন কিছু করবে না, সেই শঙ্কাও উড়িয়ে দেওয়া যায় না মূলত এ কারণেই পুলিশের পাশাপাশি গোয়েন্দারা মাঠ পর্যায়ে নিবিড় নজরদারি অব্যাহত রেখেছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম। আজ শনিবার (১৪ আগস্ট) বেলা রাজধানীর ধানমণ্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর এলাকা পরিদর্শন শেষে এ কথা বলেন ডিএমপি কমিশনার।

তিনি আরও জানান, দেশ থেকে তালেবানদের সাথে যুদ্ধ করার জন্য অলরেডি কিছু মানুষ হিজরত করেছে। কিছু মানুষ ইন্ডিয়ায় ধরা পড়েছে। আর কিছু মানুষ হেঁটে বা অন্য উপায়ে আফগানিস্তানের পৌঁছানোর চেষ্টা করছে বলে আমাদের ধারণা।

১৫ আগস্টে যেকোনো ধরনের জঙ্গি হামলা প্রতিরোধে প্রস্তুতির কথাও জানিয়েছেন তিনি।তিনি আরও বলেন, জঙ্গিদের নজরদারির লক্ষ্যে সাইবার তৎপরতা বাড়ানো হয়েছে। সারা পৃথিবী এখন সাইবার ওয়ার্ল্ডের মধ্যে বন্দি হয়ে গেছে। জঙ্গিরাও সাইবার মিডিয়া গুলো ব্যবহার করে, তাদের রিক্রুটমেন্ট করার চেষ্টা করছে। সাম্প্রতিক সময়ে আমরা যে প্রবণতাগুলো দেখছি  সেগুলো হচ্ছে, আফগানিস্তানের যাওয়ার জন্য তালেবানদের পক্ষ থেকে আহ্বান করা হচ্ছে।

শুধু আমরা না, সাইবার ওয়ার্ল্ডে বিভিন্ন সংস্থা তাদের মনিটর করার চেষ্টা করছে। যখনই সন্দেহভাজন কিছু পাওয়া যায় তখনও আমাদেরকে জানানো হয়। যত গোয়েন্দা সংস্থা আছে সবাই এখন তৎপর আছে।

যারা তালেবানের ডাকে সাড়া দিয়ে যুদ্ধ করতে আফগানিস্তানে যাচ্ছে, তারা দেশেও ছোট ছোট ঘটনা ঘটাচ্ছে বলে জানান ডিএমপি কমিশনার। জঙ্গিরা থেমে নেই। বাংলাদেশে যাতে আর একটিও জঙ্গি হামলার ঘটনা না ঘটে সে ব্যাপারে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে।

(ঊষার আলো-আরএম)