UsharAlo logo
মঙ্গলবার, ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

জবিতে ভর্তি পরীক্ষার কমিটি গঠন, পরীক্ষা জুনে

usharalodesk
এপ্রিল ১১, ২০২৩ ১২:৩৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : সমন্বিত গুচ্ছ পদ্ধতি থেকে বের হয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়।

এজন্য একটি ‘কেন্দ্রীয় ভর্তি কমিটি’ গঠনসহ ইউনিটভিত্তিক কমিটি গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সাক্ষরিত অফিস আদেশে বিষয়টি জানানো হয়েছে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। এছাড়া আগামী জুন মাসে এ ভর্তি পরীক্ষা নেওয়া হতে পারে বলে জানিয়েছে নবগঠিত ভর্তি কমিটি।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান সাক্ষরিত অফিস আদেশে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের ৬৫তম একাডেমিক কাউন্সিলের নেওয়া সিদ্ধান্ত মোতাবেক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে আহবায়ক, রেজিস্ট্রারকে সদস্য সচিব ও কোষাধ্যক্ষসহ বাকি ৬টি অনুষদের ডিনকে সদস্য করে ‘কেন্দ্রীয় ভর্তি কমিটি’ গঠন করা হয়েছে। প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা সার্বিকভাবে তদারকি করবে এ কমিটি।

এছাড়া ইউনিট ভিত্তিক কমিটিও গঠন করা হয়েছে। এরমধ্যে কলা, সামাজিক বিজ্ঞান, আইন অনুষদ এবং ইন্সটিটিউটগুলোকে বি ইউনিটে অন্তর্ভুক্ত করে কমিটি গঠন করা হয়েছে।

কমিটিতে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিনকে সমন্বয়কারী এবং কলা ও আইন অনুষদকে যুগ্ম সমন্বকারীসহ ২৪ জন বিভাগীয় প্রধানকে সদস্য করা হয়েছে।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল ৬৫তম বিশেষ একাডেমিক কাউন্সিলের সভায় সর্বসম্মতিক্রমে গুচ্ছ থেকে বের হয়ে নিজস্ব ব্যবস্থাপনায় ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত হয়।

এর আগে গত ৩ এপ্রিল গুচ্ছ থেকে বেরিয়ে নিজস্ব ব্যবস্থাপনায় পরীক্ষার জন্য মানববন্ধন শেষে উপাচার্যের কক্ষ ঘেরাও করেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষক সমিতিসহ বাকি শিক্ষকরা।

ঊষার আলো-এসএ