জরুরি পরিসেবা বিষয়ে কেসিসি-কেএমপি বৈঠক

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো প্রতিবেদক : করোনা ভাইরাসজনিত রোগ কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে সার্বিক কার্যাবলি/চলাচলে বিধি নিষেধ আরোপের মধ্যে খুলনা মহানগরীতে সরকার নির্দেশিত জরুরি পরিসেবা নিশ্চিত করার লক্ষ্যে কেএমপি ও কেসিসি’র কর্মকর্তাদের এক সমন্বয় সভা বুধবার (১৪ এপ্রিল) সকালে নগর ভবনের জিআইজেড মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পুলিশ কমিশনার মো: মাসুদুর রহমান ভূঞাসহ উভয় সংস্থার উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
সভায় সিটি মেয়র জানান, যথাযথ স্বাস্থ্য বিধি অনুসরণ করে চলমান উন্নয়ন কার্যাদি/নির্মাণ কার্যাদি অব্যাহত রাখার পাশাপাশি পয়:নিস্কাশন, বর্জ্য ও সড়ক বাতি ব্যবস্থাপনা ইত্যাদি জরুরি পরিসেবা সরকার ঘোষিত সার্বিক কার্যাবলি/চলাচলে বিধি নিষেধের আওতামুক্ত রাখা হয়েছে। উন্নয়ন কাজ বাস্তবায়নসহ জরুরি পরিসেবায় নিযুক্ত কেসিসি’র কর্মকর্তা-কর্মচারীগণ যেন হয়রানির শিকার না হয় সে বিষয়ে তিনি কেএমপি কর্মকর্তাদের সহযোগিতা কামনা করেন।
পুলিশ কমিশনার জরুরি পরিসেবায় সার্বিক সহযোগিতা প্রদানের বিষয়ে নিশ্চিত করার পাশাপাশি উভয় সংস্থার মধ্যে সার্বক্ষণিক যোগাযোগের জন্য দু’জন ফোকাল পারসন মনোনয়নের প্রস্তাব দেন। প্রস্তাব মতে কেসিসি’র পক্ষে প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা প্রকৌশলী মো: আব্দুল আজিজ এবং কেএমপি’র পক্ষে অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম’কে ফোকাল পারসন মনোনীত করা হয়।
এছাড়া সভায় সিটি মেয়র আরো বলেন, খুলনায় করোনা সংক্রমণের হার এখনো নিয়ন্ত্রণে রয়েছে। এ ধারা অব্যাহত রাখতে সরকার নির্দেশিত বিধি-বিধান বাস্তবায়নে সকলের আন্তরিক সহযোগিতা দরকার। পাশাপাশি পবিত্র রামজানে মহানগরীতে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী সরবরাহ নিশ্চিত রাখতে শহরের বাইরে থেকে আসা পরিবহনসমূহের নিরাপদ যাতায়াতের লক্ষ্যে সার্বিক সহযোগিতা প্রদানের জন্য তিনি পুলিশ প্রশাসনের প্রতি আহবান জানান এবং জরুরি পরিসেবায় নিয়োজিত কেসিসি’র কর্মকর্তা-কর্মচারীদের যথাযথভাবে স্বীয় দায়িত্ব পালনের নির্দেশ দেন।
কেসিসি’র প্রধান প্রকৌশলী মো: এজাজ মোর্শেদ চৌধুরী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা প্রকৌশলী মো: আব্দুল আজিজ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. একেএম আব্দুল্লাহ, নির্বাহী প্রকৌশলী মশিউজ্জামান খান, জাহিদ হোসেন শেখ, মেডিকেল অফিসার ডা. স্বপন কুমার হালদার, কঞ্জারভেন্সী অফিসার মো: আনিসুর রহমান, কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) এস এম ফজলুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (এ এন্ড ও) সরদার রকিবুল ইসলাম, ডিসি (সাউথ) মোহাম্মদ আনোয়ার হোসেন, ডিসি (ট্রাফিক) মোহাম্মদ তাজুল ইসলাম, এডিসি (নর্থ) সাহাবুদ্দিন আহমদ, স্টাফ অফিসার মো: হাফিজুর রহমান প্রমুখ সভায় বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন।