UsharAlo logo
মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

জর্ডানে হামলায় নিহত সেনাদের পরিচয় জানাল যুক্তরাষ্ট্র

usharalodesk
জানুয়ারি ৩০, ২০২৪ ২:০৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক :  জর্ডানে ড্রোন হামলায় নিহত তিন সেনার নাম প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র। নিহত সেনাদের মধ্যে সর্বকনিষ্ঠ সেনার বয়স ছিল ২৩ বছর।

নিহত সেনারা হলেন— সার্জেন্ট উইলিয়াম জেরোমে রিভার্স (৪৬), ক্যাররোলটন, জর্জিয়া; স্পেশালিস্ট কেনেডি ল্যাডন স্যান্ডার্স (২৪), ওয়েক্রস, জর্জিয়া ও স্পেশালিস্ট ব্রেওনা অ্যালেক্সসনদ্রিয়া মফেট (২৩), সাভাননাহ, জর্জিয়া।

আর্মি রিজার্ভের প্রধান লেফটেন্যান্ট জেনারেল জডি ড্যানিয়েলস নিহত সেনাদের পরিবার, বন্ধু ও স্বজনদের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি বলেন, নিহত সেনাদের আত্মত্যাগ ভোলার নয়। তাদের পরিবারের পাশে থাকার প্রত্যয় জানান তিনি।

গত রোববার জর্ডানে মার্কিন সেনাঘাঁটিতে ড্রোন হামলা চালানো হয়। ইরান–সমর্থিত জঙ্গিরা এই হামলা চালিয়েছে বলে দাবি করেছে যুক্তরাষ্ট্র। হামলায় আহত হয়েছেন ৪০ জনের বেশি সেনা। গত অক্টোবরে ইসরাইল ও ফিলিস্তিনের মধ্যে যুদ্ধ শুরুর পর মার্কিন সেনাদের ওপর এটাই বড় ধরনের হামলার ঘটনা।

জর্ডানে টাওয়ার টুয়েনটি টু নামে পরিচিত সেনাঘাঁটিতে থাকা প্রায় ৩৫০ সেনা কেন এই ড্রোন হামলা প্রতিহত করতে পারলেন না, তার কারণ অনুসন্ধানের চেষ্টা করছে যুক্তরাষ্ট্র।

নাম প্রকাশ না করার শর্তে মার্কিন দুই সেনা কর্মকর্তা বলেছেন, হামলাকারী ড্রোনটি যখন সেনাঘাঁটির দিকে আসছিল, তখন মার্কিন একটি ড্রোনও আসছিল। একজন কর্মকর্তা বলেন, হামলাকারী ড্রোনটির গতি ধীর ছিল। দুটি ড্রোন একই সময়ে আসায় হামলাকারী ড্রোনটিকে চিহ্নিত করতে সম্ভবত প্রতিরক্ষাবাহিনীর ভুল হয়।

ঊষার আলো-এসএ