UsharAlo logo
মঙ্গলবার, ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

জাতির পিতাকে অস্বীকার করা মানে জাতিসত্তাকে অস্বীকার করা

usharalodesk
মার্চ ১৫, ২০২১ ২:৪৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : স্বাধীনতার ৫০ বছর পরও বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করছে দাবি করে পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজি (প্রশাসন ও অপারেশনস) ড. মো. মইনুর রহমান চৌধুরী বলেন, ‘যারা জাতির পিতাকে অস্বীকার করে তারা এ দেশের মানুষ না। জাতির পিতাকে অস্বীকার করা মানে জাতিসত্তাকে অস্বীকার করা।
১৫ মার্চ সোমবার রাজারবাগ পুলিশ অডিটরিয়ামে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেছেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। সভাপতিত্ব করছে ইন্ডাস্ট্রিয়াল পুলিশের ডিআইজি ও বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সহসভাপতি মো. মাহবুবুর রহমান।
তিনি বলেছেন, ‘আমরা একটি ভাগ্যহারা জাতি। আমরা বিশ্বাসঘাতক জাতি। আমরা বঙ্গবন্ধুর জন্য এখানে দাঁড়িয়ে কথা বলতে পারছি। রক্তের রাজনীতি বন্ধ হবে কবে? প্রধানমন্ত্রী শেখ হাসিনার কী অপরাধ ছিল? তাকে মারার জন্য বারবার চেষ্টা করা হয়েছিল। বৃত্তিপ্রাপ্ত যারা রয়েছেন তাদেরকে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে হবে।
যারা বৃত্তি পেয়েছেন তাদের উদ্দেশ করে অতিরিক্ত আইজিপি আরো বলেছে, ‘তোমাদেরকে মানুষের মতো মানুষ হতে হবে। সত্যকে জানতে হবে, সত্যকে বুঝতে হবে। সত্যিকার অর্থেই আমাদের দেশ সোনার বাংলাদেশ।
বাংলাদেশ পুলিশ সার্ভিস ফাউন্ডেশন শিক্ষাবৃত্তি-২০২০ হিসেবে পিএসসি বা সমমানের ৪৬ জন শিক্ষার্থীকে ৪ লাখ ৭২ হাজার টাকা, জেএসসি বা সমমানের ২৪ জনকে ২ লাখ ৪০ হাজার টাকা, এসএসসি বা সমমানের ৫০ জনকে ৫ লাখ ৫০ হাজার টাকা, উচ্চ শিক্ষাবৃত্তি হিসেবে ৪ জনকে ৪৪ হাজার টাকা প্রদান করা হয়েছে। এভাবে বিভিন্ন ক্যাটাগরির মোট ১২৪ জন শিক্ষার্থীকে ১৩ লাখ ৬ হাজার টাকা দেওয়া হয়েছে। এর মধ্যে পিএসসির জনপ্রতি ১২ হাজার, জেএসসি ১০ হাজার, এসএসসি ১২ হাজার, ও লেভেল ১০ হাজার, উচ্চশিক্ষাবৃত্তি জনপ্রতি ১০ হাজার টাকা দেওয়া হয়।

(ঊষার আলো-এম.এইচ)