জাতিসংঘের এসডিজি অগ্রগতি পুরস্কার পাওয়ায় প্রধানমন্ত্রীকে খুবি উপাচার্যের অভিনন্দন

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : জাতিসংঘের সাসটেইনেবল ডেভেলপমেন্ট সল্যুশনস নেটওয়ার্ক (এসডিএসএন) দারিদ্র্য দূরিকরণ, পৃথিবীর সুরক্ষা এবং সকলের জন্য শান্তি ও সমৃদ্ধি নিশ্চিত করতে পদক্ষেপ গ্রহণের সার্বজনীন আহ্বানে সাড়া দিয়ে বাংলাদেশের সঠিক পথে অগ্রসরের জন্য ‘এসডিজি অগ্রগতি পুরস্কার’ পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী এ পুরস্কার গ্রহণকালে বাংলাদেশের জনগণকে এটি উৎসর্গ করছেন।

এদিকে ‘এসডিজি অগ্রগতি পুরস্কার’ পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। এক অভিনন্দন বার্তায় তিনি বলেন, টেকসই উন্নয়নের লক্ষ্যে (এসডিজি) দ্রুত এগিয়ে চলার ক্ষেত্রে এ পুরস্কার প্রাপ্তি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের সফলতার গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক স্বীকৃতি। প্রধানমন্ত্রী এর আগেও নানা ক্ষেত্রে ও নানা বিষয়ে অবদান রাখায় একের পর এক বিশ্বের মর্যাদাসম্পন্ন বিভিন্ন পুরস্কার ও খেতাবে ভূষিত হয়েছেন। এর ফলে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হচ্ছে ও সুনাম বৃদ্ধি পাচ্ছে। তিনি একই সাথে প্রধানমন্ত্রী ও তাঁর পরিবারের সদস্যদের সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও সমৃদ্ধি কামনা করেন।

অনুরূপভাবে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস অভিনন্দন জানিয়েছেন।

(ঊষার আলো-এমএনএস)