জাতীয় পুরস্কারে মনোনীত পাইকগাছার গদাইপুর ইউনিয়ন পরিষদ

সর্বশেষ আপডেটঃ

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম দক্ষতার সাথে সম্পাদনের স্বীকৃতি স্বরূপ জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ হিসেবে পাইকগাছার গদাইপুর ইউনিয়ন পরিষদকে পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে। ৬ অক্টোবর “সবার জন্য প্রয়োজন, জন্ম ও মৃত্যুর পর পরই নিবন্ধন” প্রতিপাদ্য বিষয় নিয়ে পালিত হচ্ছে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস। দিবসটি উপলক্ষে স্থানীয় সরকার বিভাগ এ পুরস্কারের আয়োজন করেছে।

বুধবার (৬ অক্টোবর) বেলা ১১টায় ঢাকার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কাকরাইলে আয়োজিত জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবসের অনুষ্ঠানে মনোনীত প্রতিষ্ঠানকে সম্মাননা সনদ ও ক্রেস্ট প্রদান করা হবে বলে জানিয়েছেন নবাগত উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম।

উল্লেখ্য, এর আগের সদ্য বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী ইউএনও হিসেবে যোগদান করেই জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমকে গতিশীল করতে নানা উদ্যোগ নেন। ৪৫ দিনের মধ্যে জন্ম ও মৃত্যু নিবন্ধন করলেই ওই শিশুর পরিবারের জন্য বিশেষ আকর্ষনীয় পুরস্কারের ব্যবস্থা করেন ইউএনও খালিদ হোসেন।

এছাড়া নিবিড় তদারকি ও মনিটরিং করার ফলে পিছিয়ে থাকা জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম গতিশীল হয়। এমনকি জাতীয় পর্যায়ে অত্র উপজেলা সেরা হওয়ার কৃতিত্ব অর্জন করে। সকলের সহযোগিতায় গত ফেব্রুয়ারি মাস থেকে অদ্যবধি জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমের সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখা সক্ষম হয়েছে বলে বিদায়ী ইউএনও এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানিয়েছেন।

(ঊষার আলো-এমএনএস)