জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে চাষীদের পরামর্শ ও সেবা প্রদান

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : ‘বেশি বেশি মাছ চাষ করি বেকারত্ব দূর করি’ জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে খুলনা জেলার গৃহীত কর্মসূচির ২য় দিন রবিবার (২৯ আগস্ট) বেলা ১১টায় বাইপাস আড়ংঘাটায় জেলা মৎস্য অফিসের আয়োজনে মৎস্য ও চিংড়ি চাষীদের অল্প জমিতে অধিক নিরাপদ উৎপাদনের বিষয়ক বিশেষ পরামর্শ ও সেবা, ঘেরে মাটি ও পানি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সার্বিক সহযোগিতা করে ফিস ফার্ম ওনার্স এসোসিয়েশন, বাংলাদেশ (ফোয়াব) খুলনা আঞ্চলিক কমিটি। মৎস্য ও চিংড়ি খামারীদের বিশেষ পরামর্শ সেবায় ২০ জন মৎস্যচাষীর জমি, পানি পরীক্ষা ও পরামর্শ প্রদান করা হয়।

এ সময়ে উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল, সহকারী পরিচালক ড. ফরিদুল ইসলাম, মৎস্য জরিপ কর্মকর্তা বিধান চন্দ্র মণ্ডল, প্রধান সহকারী মোঃ ফসিয়ার রহমান, সম্প্রসারণ সহকারী মোঃ আনোয়ার হোসেন, ফিস ফার্ম ওনার্স এসোসিয়েশন, বাংলাদেশ (ফোয়াব) সভাপতি ও মৎস্য সপ্তাহ উদযাপন পরিষদ কর্তৃক শ্রেষ্ঠ মৎস্য সমাজ সংগঠক মোল্লা সামছুর রহমান শাহীন, সুন্দরবন মৎস্যজীবী সমবায় সমিতি লিঃ-এর সভাপতি কুচিয়া-কাঁকড়া রপ্তানিতে পুরস্কারে মনোনীত বি এম মনিরুল ইসলাম, ফোয়াব-এর যুগ্ম সম্পাদক শেখ শাকিল হোসেন, কার্যনির্বাহী সদস্য বাহাদুর শেখ, মাহফুজুর রহমান খান রাহাত, মোঃ তপু শেখ, মোঃ দিপু শেখ।

আরও উপস্থিত ছিলেন জেলা মৎস্যজীবী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আসাদুজ্জামান কচি, সাংগঠনিক সম্পাদক বাসুদেব দেবনাথ, মহিলা বিষয়ক সম্পাদিকা বুলু রানী মণ্ডল, সহ-মহিলা বিষয়ক সম্পাদিকা সঞ্চিতা রায় প্রমুখ। বিকেলে মৎস্য সেক্টরের বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্যের বিষয় প্রামাণ্যচিত্র ‘মৎস্য নিয়ে ২০২১’-এ ফোয়াব কর্তৃক সঙ্গীত পরিবেশনা করা হয়।

(ঊষার আলো-এমএনএস)