জাতীয় শোক দিবস উপলক্ষে প্রেসক্লাবে তিনদিনব্যাপী একক চিত্র প্রদর্শনী

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো রিপোর্ট : ১৫ আগস্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে খুলনা প্রেসক্লাব আয়োজিত তিনদিনব্যাপী কর্মসূচির প্রথম দিনে বঙ্গবন্ধু’র জীবন, কর্ম ও শোকাবহ ১৫ আগস্টের ওপর খুলনা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের রাষ্ট্রপতি স্বর্ণপদকপ্রাপ্ত প্রাক্তন ছাত্রী চিত্রশিল্পী হিমা আক্তার হিরামনি’র ‘একক চিত্র প্রদর্শনী’ এর উদ্বোধন করা হয়।

খুলনা প্রেসক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে শনিবার (১৪ আগস্ট) সাকালে খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে এ প্রদর্শনীর উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা। উদ্বোধনের পর প্রধান অতিথি ও বিশেষ অতিথিসহ সকলে চিত্রকর্মগুলো ঘুরে দেখেন। উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রেসক্লাবের সভাপতি এস এম জাহিদ হোসেন। সভা পরিচালনা করেন ক্লাবের সাধারণ সম্পাদক হাসান আহমেদ মোল্লা।

অনুষ্ঠানের শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে নৃশংস হত্যাকান্ডের শিকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের সদস্যসহ শহিদদের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে বক্তৃতা করেন প্রেসক্লাবের সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু, ক্লাবের সাবেক সভাপতি আহমদ আলী খান, এস এম নজরুল ইসলাম ও ফারুক আহমেদ, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও ক্লাবের সিনিয়র সহ-সভাপতি মোঃ মুন্সি মাহবুব আলম সোহাগ, ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশু ও দৈনিক পূর্বাঞ্চল সম্পাদক মোহাম্মদ আলী সনি। অনুষ্ঠানে শিল্পী হিসেবে অনুভূতি ব্যক্ত করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী চিত্রশিল্পী হিমা আক্তার হিরামনি।

এ সময়ে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সহকারী সম্পাদক মাহবুবুর রহমান মুন্না, নির্বাহী সদস্য মো: শাহ আলম, মোঃ আনিসউদ্দিন, শেখ মাহমুদ হাসান সোহেল ও সোহেল মাহমুদ, সদস্য আতিয়ার রহমান, আব্দুল হালিম, মোঃ জাহিদুল ইসলাম, হারুন-অর-রশীদ, ওয়াহেদ-উজ-জামান বুলু, আনোয়ারুল ইসলাম কাজল, আসাদুজ্জামান খান রিয়াজ, জয়নাল ফরাজী, শেখ মো: সেলিম, দীলিপ কুমার বর্মন, ইউজার সদস্য মোঃ নেয়ামুল হোসেন কচি, রীতা রানী দাস, মো. আজিজুল ইসলাম, বাবুল আকতার, এস এম বাহাউদ্দিন, মোঃ হেলাল মোল্লা, তুফান গাইনসহ অন্যান্য সাংবাদিক ও অতিথিবৃন্দ।

(ঊষার আলো-এমএনএস)