UsharAlo logo
বৃহস্পতিবার, ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

জাবি ছাত্রলীগের দুপক্ষে উত্তেজনা মুখোমুখি অবস্থান

usharalodesk
জানুয়ারি ২৭, ২০২৪ ১১:০২ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের দুটি পক্ষের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। শুক্রবার শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন এবং বিদ্রোহী পক্ষের নেতাকর্মীরা মুখোমুখি অবস্থান নেয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, জুমার নামাজের পর খাবার শেষে নিজ হলের অনুসারীদের নিয়ে বের হন হাবিবুর রহমান লিটন। তারা হল গেট থেকে নিচু বটতলার দিকে স্লোগান দিতে দিতে এগিয়ে যান। পরে একটি চায়ের দোকানের সামনে অবস্থান নেন।

এদিকে, লিটনের অবস্থানের কথা শুনে বটতলার উদ্দেশ্যে বের হন ছয় হলের বিদ্রোহী নেতাকর্মীরা। এ সময় তারা বাইকে শোডাউন দিয়ে উঁচু বটতলা থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল হয়ে পদার্থবিজ্ঞান ভবন পর্যন্ত গিয়ে আবার উঁচু বটতলায় ফিরে যান। বিদ্রোহী নেতাকর্মীদের আসার খবরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে অবস্থান নেন সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন। এছাড়া তার অনুসারীরাও এ সময় ছত্রভঙ্গ হয়ে গিয়ে সংলগ্ন সিডনি ফিল্ডের দিকে চলে যান।

এর আগে, ২৩ জানুয়ারি হাবিবুর রহমান লিটনের বিরুদ্ধে একাধিক অভিযোগ এনে তাকে ক্যাম্পাস থেকে অবাঞ্ছিত ঘোষণা করেন ছয় হলের নেতাকর্মীরা। এ সময় তারা লিটনের বিরুদ্ধে কমিটির মেয়াদোত্তীর্ণ হওয়ার পরও প্রত্যেক হলে কর্মিসভা করে হল কমিটি না দেওয়া, কমিটির দুই বছর অতিক্রম হওয়ার পরেও রাজনীতির সমন্বয় না করা, রাজনীতির বিকেন্দ্রীকরণ না করে নিজ হলকেন্দ্রিক চিন্তা-চেতনা পোষণ করা, কর্মীদের খোঁজখবর না রাখা, কমিটির বিষয়ে কথা বলতে চাইলে নেতাকর্মীদের সঙ্গে অশোভন আচরণ ও বিশ্ববিদ্যালয়ের পার্শ^বর্তী এলাকার জমি দখলসহ ব্যক্তিগত স্বার্থ নিয়ে বেশি ব্যস্ত থাকার অভিযোগ আনেন।

ঊষার আলো-এসএ