জুস ফ্যাক্টরির আগুনে আহতদের তালিকা প্রকাশের নির্দেশ

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : নারায়ণগঞ্জের রূপগঞ্জে সজিব গ্রুপের হাসেম ফুডস-এর সেজান জুস ফ্যাক্টরিতে আগুনে হতাহতের ঘটনা স্বচ্ছতার সাথে অনুসন্ধান হচ্ছে কী না সেটি পর্যবেক্ষণে রেখেছেন হাইকোর্ট। আহতদের চিকিৎসায় অবহেলা হলে তা আদালতের নজরে আনতে বলা হয়েছে। এদিকে, আহতদের তালিকা করে সেটি প্রকাশ করতে নির্দেশ দিলেন হাইকোর্ট।

হাইকোর্ট জানান, মর্মান্তিক এ দুর্ঘটনায় দেশের মানুষ উদ্বিগ্ন এবং আমরাও মর্মাহত। এই বিষয়টি আদালতের নজরে এসেছে। আমরা পর্যবেক্ষণ করছি। কতটা স্বচ্ছতার সাথে অনুসন্ধান হচ্ছে, আদৌ হচ্ছে কীনা তা দেখছি। আহতদের হাসপাতালে যথাযথ চিকিৎসা হচ্ছে কীনা, কোনো গাফিলতি হচ্ছে কীনা তা দেখুন। এমনকি সমস্যা হলে আদালতকে জানাবেন। ক্ষতিপূরণ বিষয়ে আদেশের বিষয়ে আদালত বলেছেন, আগে ডিএনএ পরীক্ষা সম্পন্ন হোক। তারপর এ বিষয়টি দেখা যাবে। একইসাথে নিয়মিতভাবে আদালত খোলার পর রিট আবেদন করার জন্য সংশ্লিস্টদের পরামর্শ দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি এম. ইনায়েতুর রহিমের হাইকোর্ট বেঞ্চ রবিবার(১১জুলাই) এ পর্যবেক্ষণ দিয়েছেন। জুস ফ্যাক্টরিতে আগুনের ঘটনায় হতাহতের পরিবারের জন্য ক্ষতিপূরণ চেয়ে করা রিট আবেদনের ওপর শুনানিকালে এ মন্তব্য করেন হাইকোর্ট। রিট আবেদনে নিহতদের প্রত্যেকের পরিবারের জন্য ১ কোটি টাকা ও আহতদের প্রত্যেকের পরিবারের জন্য ৩৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ চাওয়া হয়েছে।

(ঊষার আলো-আরএম)