UsharAlo logo
শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা দশে হৃদয়!

usharalodesk
জুন ১৯, ২০২৪ ৬:৫৪ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক : ৪ ম্যাচে ৩ জয়ে নিয়ে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইট নিশ্চিত করেছে বাংলাদেশ। ৪ ম্যাচের মধ্যে তিন জয়ে ৬ পয়েন্ট নিয়ে সুপার এইটে টাইগাররা। দুর্দান্ত বোলিংয়ে তানজিম হাসান সাকিব-মোস্তাফিজুর রহমানরা আছেন সর্বোচ্চ উইকেটশিকারীর তালিকায় সেরা দশে। তাওহিদ হৃদয় অন্য একটি তালিকার সেরা দশে আছেন।

তবে গতকাল গ্রুপ পর্ব শেষে সর্বোচ্চ ছক্কা মারা ব্যাটারদের তালিকায় প্রথম দশে আছেন তিনি। হৃদয় মেরেছেন ৬ ছক্কা। যার মধ্যে ডালাসে শ্রীলঙ্কার বিপক্ষে ২৪ বলে ৪০ রানের ইনিংস খেলার সময় মেরেছেন ৪ ছক্কা।

ওয়ানিন্দু হাসারাঙ্গার বিপক্ষে ছক্কার হ্যাটট্রিক করেছিলেন। হৃদয়ের সমান ৬টি করে ছক্কা মেরেছেন ট্রাভিস হেড ও চারিথ আসালাঙ্কা।

বিশ্বকাপে এখনো পর্যন্ত ছক্কা মারার দিক থেকে যৌথভাবে শীর্ষে দুই আয়োজক দলের দুই ক্রিকেটার। যুক্তরাষ্ট্রের অ্যারন জোনস ও ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান দুজনেই মেরেছেন ১৩ ছক্কা।

পুরান গতকাল আফগানিস্তানের বিপক্ষে ৫৩ বলে করেছেন ৯৮ রান। মেরেছেন ৮ ছক্কা। জোনস তার ১৩ ছক্কার ১০টাই মারেন কানাডার বিপক্ষে।

এবারের বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে কানাডার বিপক্ষে ৪০ বলে ৯৪ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন জোনস। আফগানিস্তানের রহমানুল্লাহ গুরবাজ ও অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিস মেরেছেন ১০টি করে ছক্কা।

বিশ্বকাপের সুপার এইটে আফগানিস্তান-অস্ট্রেলিয়া মুখোমুখি হচ্ছে আগামি ২৩ জুন বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায়। আফগান-অস্ট্রেলিয়ার সঙ্গে একই গ্রুপে পড়েছে বাংলাদেশ-ভারতও।

ঊষার আলো-এসএ