টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ৯টি ভেন্যুতে

সর্বশেষ আপডেটঃ
37
0

ক্রীড়া ডেস্ক : বিসিসিআই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভেন্যু নির্ধারণ করে ফেলেছে। বিশ্বকাপের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। শুক্রবার (১৬ এপ্রিল) বিসিসিআইয়ের অ্যাপেক্স কাউন্সিলের এক বৈঠকে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের সাথে এই সিদ্ধান্তও নেয়া হয়।
চলতি বছরের অক্টোবর-নভেম্বরে আয়োজিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সর্বশেষ ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজিত হয়েছিল ভারতে। সেবারের ভেন্যুর সাথে তুলনা করলে এবার নতুন ৪টি ভেন্যু যোগ হয়েছে। সেবারের আয়োজনের সাথে এবারের আয়োজনের বেশ ফারাক হবে মহামারী করোনাভাইরাসের কারণে। দর্শকরা সরাসরি মাঠে বসে খেলা দেখতে পারবেন না সে সিদ্ধান্ত তখনই নেয়া হবে।
আসন্ন বিশ্বকাপের নতুন ৪টি ভেন্যু হলো আহমেদাবাদ, হায়দরাবাদ, লক্ষ্মৌ ও চেন্নাই। এছাড়া বাকি ৫টি ভেন্যু হলো মুম্বাই, দিল্লি, কলকাতা, বেঙ্গালুরু ও ধর্মশালা। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে সবচেয়ে বেশি ধারণক্ষমতার নরেন্দ্র মোদি স্টেডিয়ামে।
এ প্রসঙ্গে বিসিসিআই এর এক কর্মকর্তা বলেছেন, ‘নয়টি ভেন্যুকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। মিটিংয়ে করোনা মহামারি পরিস্থিতি মাথায় রেখে সকলকে প্রস্তুতি নিতে বলা হয়েছে।”আসলে এখনই তো আর বলা যাচ্ছে না যে অক্টোবর-নভেম্বর করোনা পরিস্থিতি ঠিক কোন অবস্থায় থাকবে।
তবে তাই বলে প্রস্তুতি থেমে থাকতে পারে না। প্রস্তুতি চলবে।পাকিস্তানের সঙ্গে দীর্ঘদিন ধরেই কুটনৈতিক সমস্যা রয়েছে ভারতের। এই বিশ্বকাপে তাদের অংশগ্রহণ নিয়েও ছিল ধোঁয়াশা। তবে বিসিসিআইয়ের পক্ষ থেকে জানানো হয়েছে বিশ্বকাপে অংশ নেয়া সব দলই পাবে ভিসা।

(ঊষার আলো-এমএনএস)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ