UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টি-টোয়েন্টি সিরিজ হার দিয়ে শুরু বাংলাদেশের

usharalodesk
মার্চ ২৮, ২০২১ ১২:০৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ডে ব্যর্থতা যেন পিছু ছাড়তে চাইছেনা বাংলাদেশ দলের। ওয়ানডে সিরিজে ব্যর্থতার পর এবার হার দিয়েই টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট দল। ৩ ম্যাচে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৬৬ রানের বিশাল ব্যবধানে জয় পেয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড।
২১১ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে কিউই বোলারদের তোপের মুখে টাইগাররা। উইকেটে আসা-যাওয়ার মিছিলে মাত্র ৫৯ রানে ৬ উইকেট হারায় মাহমুদউল্লাহ বাহিনী। দলীয় ২০ রানে করে ফিরে যান ওপেনার লিটন দাস। এরপর মোহাম্মদ নাঈমও বেশিক্ষণ টিকে থেকতে পারেননি। ফিরে গেলেন মাত্র ২৭ রান করে। সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন এবং অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও থিতু হতে পারেননি উইকেটে। টপ অর্ডারের ব্যর্থতায় মহাবিপর্যয়ে পড়ে যায় বাংলাদেশ।
নিশ্চিত পরাজয়। তবে ব্যবধান কমানোটাই ছিল লক্ষ্য টাইগারদের। হাল ধরেন আফিফ হোসেন এবং মোহাম্মদ সাইফউদ্দিন। এই ২ জনের দৃঢ়তায় শেষ পর্যন্ত ১৪৪ রান তুলতে সক্ষম হন বাংলাদেশ। আফিফ করেন ৩৩ বলে ৪৫ রান। সাইফউদ্দিন করেন ৩৪ রান।
নিউজিল্যান্ডের হয়ে ইশ সোধি নিয়েছে ৪টি উইকেট। এ ছাড়া ফার্গুসেন নিয়েছে ২টি উইকেট।
এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৩ উইকেটে ২১০ রানের বড় সংগ্রহ দাঁড় করেন কিউইরা। ওয়ানডের পর এবার টি-টোয়েন্টিতেও তাণ্ডব চালিয়েছেন ডেভন কনওয়ে। সেঞ্চুরি করতে না পারলেও খেলেছে অপরাজিত ৯২ রানের ইনিংস। ৫২ বলে ১১টি বাউন্ডারি এবং ৩টি ছক্কা দিয়ে এই ইনিংস সাজিয়েছেন তিনি। ঝড়ো ইনিংস খেলেছে উইল ইয়ংও। মাত্র ৩০ বলে ৪ ছক্কা ও ২ চারে ৫৩ রান আসে তার ব্যাট থেকে। এ ছাড়া মার্টিন গাপটিল ২৭ বলে ৩৫ ও গ্লেন ফিলিপস ১০ বলে ২৪ রানে অপরাজিত ছিলেন।
অনবদ্য ৯২ রানের ইনিংস খেলে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার জিতেছে কনওয়ে। এই জয়ে ৩ ম্যাচ সিরিজে ১-০’তে এগিয়ে গেল নিউজিল্যান্ড। ৩০ মার্চ নেপিয়ারে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল।

 

(ঊষার আলো- এম.এইচ)