UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টি-২০ র‍্যাংকিংয়ে ৭ নম্বরে বাংলাদেশ

usharalodesk
মার্চ ১১, ২০২১ ১১:২৮ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো স্পোর্টস ডেস্কে : ক্রিকেটের টি-২০ র‌্যাংকিংয়ে প্রথমবারের মতো ৭ নম্বরে উঠেছে বাংলাদেশে। তালিকায় শীর্ষে অবস্থান করছে ইংল্যান্ড। ১০ মার্চ বুধবার আইসিসির ওয়েবসাইটে পুরুষদের টি-২০ ফরম্যাটের সর্বশেষ র‌্যাংকিং প্রকাশ করা হয়েছে।
প্রকাশিত র‌্যাংকিং তালিকায় দেখা যায়, টি-২০ ফরম্যাটে প্রথমবারের মতো ৭ নম্বরে উঠে এসেছে বাংলাদেশ। চলতি বছরে বাংলাদেশ মোট ২০টি ম্যাচ খেলে ৪ হাজার ৫৮৩ পয়েন্ট ও ২২৯ রেটিং নিয়ে ৭ নম্বরে অবস্থানে এসেছে।
তালিকার শীর্ষে অবস্থান করছে ইংল্যান্ড। দলটি চলতি বছরে মোট ২৫ ম্যাচ খেলেছে। যেখানে তাদের পয়েন্ট সংগ্রহ হয়েছে ৬ হাজার ৮৭৭ আর রেটিং পেয়েছে ২৭৫।
তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দলটি চলতি বছরে মোট ৩৮ ম্যাচ খেলেছে। যেখানের তাদের পয়েন্ট সংগ্রহ হয়েছে ১০ হাজার ১৮৬ এবং রেটিং পেয়েছে ২৬৮।
তৃতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া। মোট ৩০ ম্যাচ খেলে পয়েন্ট সংগ্রহ করেছে ৮ হাজার ৬। আর দলটি ২৬৭ রেন্টিং পেয়েছে।
অন্যদিকে তালিকার চতুর্থ নম্বরে রয়েছে পাকিস্তান। তারা চলতি বছরে ম্যাচ খেলেছে ৩২টি। পয়েন্ট সংগ্রহ করেছে ৮ হাজার ৩২১ আর রেটিং ২৬০। পঞ্চম অবস্থানে রয়েছে নিউজিল্যান্ড। ৩৩ ম্যাচ খেলে ২৫৩ রেটিং নিয়ে পয়েন্ট সংগ্রহ করেছে ৮ হাজার ৩৪৭।
ইভাবেই তালিকার ষষ্ঠ অবস্থানে রয়েছে সাউথ আফ্রিকা, অষ্টমে রয়েছে ওয়েস্ট ইন্ডিস, নবম অবস্থানে রয়েছে আফগানিস্তান এবং দশম অবস্থানে রয়েছে শ্রীলংকা।

 

(ঊষার আলো-এম.এইচ)