UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ট্রাম্পকে মুখ বন্ধ রাখার আদেশ আদালতের

usharalodesk
মার্চ ২৮, ২০২৪ ৪:৫০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক :সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ঘুষ দেওয়া সংক্রান্ত ফৌজদারি মামলা শুরুর আগে মুখ বন্ধ রাখার আদেশ দিয়েছেন নিউইয়র্ক আদালত। মঙ্গলবার বিচারপতি জুয়ান মার্চান এ আদেশ দেন ।

ম্যানহাটনের জেলা অ্যাটর্নি অ্যালভিন ব্র্যাগের অনুরোধের পরিপ্রেক্ষিতে বিচারপতি জুয়ান মার্চান ট্রাম্পকে এ আদেশ দেন।

ট্রাম্পকে আদালতের কর্মী, বিচারক, সাক্ষী এবং জেলা অ্যাটর্নির কার্যালয়ের আইনজীবী বা তাদের পরিবার সম্পর্কে প্রকাশ্যে মন্তব্য করা থেকে বিরত থাকারও নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে, নিজের সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে বিচারপতি মার্চানের মেয়েকে আক্রমণ করেন ট্রাম্প। সেই সঙ্গে বিচারককে ট্রাম্প বিদ্বেষী বলে অভিহিত করেন।

এমন আদেশে ক্ষুব্ধ ট্রাম্পের প্রচারণা শিবির। তাদের পক্ষ থেকে বলা হয়েছে,  বিচারকের এমন আদেশ ট্রাম্পের বাক স্বাধীনতার অধিকারকে লঙ্ঘন করেছে।

চলতি বছরের নভেম্বরে আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ নির্বাচনে নিজ দল রিপাবলিকান পার্টি থেকে নিজের প্রেসিডেন্ট প্রার্থিতা নিশ্চিত করেছেন ট্রাম্প।

নির্বাচনি প্রচারণায় ট্রাম্প অভিবাসননীতি সংস্কারের বিষয়টিতে জোর দিচ্ছেন। তবে সাবেক এই প্রেসিডেন্টের বিরুদ্ধে অসংখ্য মামলা রয়েছে। তার বিরুদ্ধে ফৌজদারি মামলা রয়েছে ৪টি। যার মধ্যে একটির শুনানি হবে আগামী মাসে। প্রাপ্তবয়স্ক চলচিত্র তারকা স্টর্মি ড্যানিয়েলসকে গোপনে অর্থ প্রদানের অভিযোগের মামলায় ১৫ এপ্রিল প্রথমবারের মতো ফৌজদারি বিচারের মুখোমুখি হবেন ট্রাম্প।

ঊষার আলো-এসএ