ঢাকায় পৌঁছাল মেট্রো রেলের প্রথম কোচ

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : ঢাকায় পৌঁছাল মেট্রো রেলের প্রথম কোচ সেট। এতে রয়েছে ছয়টি কোচ। বুধবার (২১ এপ্রিল) বিকাল ৩টার দিকে কোচ বহনকারী বার্জ তুরাগ নদী হয়ে উত্তরার দিয়াবাড়ীতে অবস্থিত ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) জেটিতে পৌঁছে। সেখান থেকে ২৩ এপ্রিল বড় ট্রলিতে করে উত্তরায় মেট্রো রেলের ডিপোতে নেয়া হবে। ডিএমটিসিএল কর্তৃপক্ষের এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেন।
রেলওয়ের কারগুলো জাপানের কাওয়াসাকি-মিতসুবিশি কনসোর্টিয়াম কোম্পানি লিমিটেড তৈরি করছে। আর বাংলাদেশে এই কোচ আমদানিকারক প্রতিষ্ঠান হলো ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।
এর আগে গত ৪ মার্চ বাংলাদেশ সময় বিকাল ৩টায় জাপানের কোবে বন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে কোচগুলো। ৩১ মার্চ বিকাল সাড়ে ৪টায় মোংলা বন্দরে পৌঁছে। ওই দিন ও তার পরের দিন পহেলা এপ্রিল কোচগুলো সেখানে খালাস করা হয়।
সেখান থেকে বার্জে করে মেট্রো কোচ সেটগুলো ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে। কোচগুলো বরিশাল ও চাঁদপুর হয়ে তুরাগ নদী দিয়ে আগামী ২৩ এপ্রিল উত্তরার দিয়া বাড়িতে পৌঁছার কথা ছিল। নির্ধারিত সময়ের দুই দিন আগেই কোচ বহনকারী বার্জটি উত্তরার জেটিতে পৌঁছে।

(ঊষার আলো-এমএনএস)