UsharAlo logo
শনিবার, ৫ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাবি ক্যাম্পাসে ঢোকার ঘোষণা ছাত্রদলের

pial
জুন ৩, ২০২২ ৯:১৩ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেক্স : আজ শুক্রবার (৩ জুন) অনুষ্ঠিত হতে যাওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ-ইউনিটের ভর্তি পরীক্ষায় আগত শিক্ষার্থী ও অভিভাবকদের সহায়তার জন্য বিভিন্ন ধরনের উদ্যোগ নিয়েছে ছাত্রলীগ। তবে কিছুদিন আগেই ছাত্রলীগের সাথে সংঘর্ষে ক্যাম্পাস ছাড়া হওয়ার পর একই ধরনের কর্মসূচি পালনের মাধ্যমে ক্যাম্পাসে প্রত্যাবর্তনের ঘোষণা দিয়েছে ছাত্রদল।

এতে ভর্তি পরীক্ষায় ক্যাম্পাসের পরিস্থিতি নিয়ে চাপা আশঙ্কা করছেন অনেকে। তবে পরীক্ষা বিঘ্নিত হয় বা পরীক্ষা নিয়ে এমন কোনো আতঙ্ক না ছড়াতে সবাইকে অনুরোধ করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী।

সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ২ দিন ছাত্রলীগ ও ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে বড় ধরনের সংঘর্ষের ঘটনা ঘটে। এরপর থেকেই ক্যাম্পাস ছাড়া ছাত্রদল। গত ৩০ মে টিএসসিতে ছাত্রদলের এক কর্মী আসলে তাকে মেরে ক্যাম্পাস ছাড়া করেছিল ছাত্রলীগের নেতাকর্মীরা। তবে ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে আবারো ক্যাম্পাসে আসার ছক কষছে বিরোধী রাজনৈতিক দলের ছাত্র সংগঠনটি।

তবে ছাত্রলীগ বলছে, কেউ ভর্তি পরীক্ষায় বিঘ্ন ঘটালে তা অবশ্যই প্রতিহত করা হবে। এমনকি শিষ্টাচার বহির্ভূত আচরণ করা হলে ছাত্রদলকে চন্ডী রুপ দেখানোর কথাও বলেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস।

(ঊষার আলো-এসএইস)