তালায় চাঁদার দাবিতে বৃদ্ধকে মারপিট করার অভিযোগ

সর্বশেষ আপডেটঃ

তালা প্রতিনিধি : ৫০ হাজার টাকা চাঁদা না পেয়ে তালার চাঁদকাঠি গ্রামে মো. ছপর নিকারী (৬৫) কে পিটিয়ে গুরুতর আহত করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। সোমবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় পরিকল্পিতভাবে দূর্বৃত্ত হাবি নিকারী হামলা চালিয়ে তাকে আহত করে বলে বৃদ্ধ’র ছেলে এরমান নিকারী অভিযোগ করেন। আহত ছপর নিকারী চাঁদাকাঠি গ্রামের মৃত. কালু নিকারীর ছেলে।

ভুক্তভোগীর ছেলে এরমান নিকারী বলেন, বাড়ির পাশে তাদের একটি ফিল্টার পানি মেশিন রয়েছে। এখান থেকে প্রতিদিন শত শত লিটার বিশুদ্ধ পানি এলাকার মানুষের কাছে বিক্রয় হয়। বিশুদ্ধ পানির ব্যবসা প্রতিষ্ঠান তার পিতা মো. ছপর নিকারী দেখভাল করেন।

এরমান নিকারী অভিযোগ করে বলেন, পার্শ্ববর্তী রঘুনাথপুর গ্রামের ছলেমান নিকারীর ছেলে দূর্বৃত্ত হাবি নিকারী বিভিন্ন সময়ে তার পিতার নিকট ৫০ হাজার টাকা চাঁদা দাবী করে আসছিল। এরইমধ্যে চাঁদার টাকা না দিলে পানির ব্যবসা বন্ধ করে দেয়া হবে বলে সে হুমকি প্রদান করলে বৃদ্ধ ছপর নিকারী তার প্রতিবাদ করে এবং থানায় মামলা করবে বলে জানায়। এতে হাবি নিকারী নিজেকে রক্ষা করার কৌশল হিসেবে পারিবারিক বিষয় তুলে ধরে নানান অপপ্রচার শুরু করে।

কিন্তু একদিকে চাঁদার দাবি, অপরদিকে পরিবারের বিরুদ্ধে কুৎসা রটালে নিরিহ ছপর নিকারী বাধ্য হয়ে বিষয়টি এলাকার লোকজনকে জানিয়ে মামলা করার উদ্যোগ নেয়। এতে ক্ষিপ্ত হয়ে হাবি নিকারী তার দুই ছেলে লিটন ও মিলনকে সাথে নিয়ে সোমবার সন্ধ্যায় বৃদ্ধ ছপর নিকারীকে পিটিয়ে গুরুতর আহত করে। আহত ছপর নিকারীকে এদিন তালা হাসপাতালে ভর্তি করা হয়। চাঁদাবাজি ও মারপিটের ঘটনায় তালা থানায় মামলা দায়ের প্রক্রিয়াধিন বলে ভুক্তভোগীর ছেলে এরমান নিকারী জানান।

(ঊষার আলো-এমএনএস)