তালায় চা ও সেলুন দোকানীদের মাঝে প্রশাসনের খাদ্য বিতরণ

সর্বশেষ আপডেটঃ

তালা প্রতিনিধি : করোনা প্রাদূর্ভাবের ফলে চলমান লকডাউনে উপজেলা প্রশাসনের তৎপরতায় তালার সকল হাটবাজার বন্ধ রয়েছে। এতে বিশেষ করে দরিদ্র চা ও সেলুন দোকানীরা এখন বিপাকে রয়েছে। তাদের পরিবারের চলছে খাদ্য সংকট। এপরিস্থিতিতে তালা উপজেলা প্রশাসনের উদ্যোগে বাজারে বাজারে যেয়ে কর্মহীন চা ও সেলুনীর দোকানদারদের মাঝে খাদ্য বিতরণ করা হচ্ছে। উপজেলা নির্বাহী অফিসার মো. তারিফ-উল-হাসান সংশ্লিষ্ট এলাকার জনপ্রতিনিধিদের সহায়তায় প্রকৃত দরিদ্র ব্যবসায়ীদের তালিকা প্রনয়ন করে খাদ্য সামগ্রী বিতরন করছেন।
মঙ্গলবার (৬ জুলাই) বিকাল ৪টায় তালা উপজেলার মাগুরা ইউনিয়নের ৫৩ জন চা ও সেলুন দোকানীর মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। মাগুরা বাজার ফুটবল মাঠে সামাজিক দূরত্ব নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার মো. তারিফ-উল-হাসান প্যাকেজ খাদ্য হিসেবে প্রত্যেক উপকারভোগীর মাঝে ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১ লিটার সোয়াবিন তেল ও ১ প্যাকেট লবণ বিতরন করেন।
এ সময় মাগুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গণেশ দেবনাথ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ওবায়দুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তার হিসাব সহকারি মো. মনিরুজ্জামান, তালা থানার এস.আই পীযূষ কান্তি ঘোষ, ইউপি সদস্য শেখ মাইনুল ইসলাম, রেজাউল করিম, যুবলীগ নেতা আকরাম হোসেন শেখ, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পদক মুকুল দাশসহ প্রমুখ উপস্থিত ছিলেন।
এরআগে এদিন সকালে উপজেলার খলিলনগর ইউনিয়নের হাজরাকাঠি বাজারের সেলুন ও চা দোকানীদের মাঝে এবং ৫ জুলাই বিকালে তালা বাজারের চা ও সেলুন দোকানদারদের মাঝে অনুরুপ প্যাকেজ খাদ্য সহায়তা বিতরন করা হয়।
এব্যপারে উপজেলা নির্বাহী অফিসার মো. তারিফ-উল-হাসান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে করোনা ও লকডাউনে ক্ষতিগ্রস্থ চা এবং সেলুন দোকরদারদের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে বাজারে বাজারে যেয়ে খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হচ্ছে।
(ঊষার আলো-এমএনএস)