তালায় জাতীয় কন্যা শিশু দিবস পালিত

সর্বশেষ আপডেটঃ
Satkhira_Ualo.jpeg

তালা প্রতিনিধি : আমরা কন্যা শিশু প্রযুক্তিতে সমৃদ্ধ হবো, ডিজিটাল বাংলাদেশ গড়বো- প্রতিপাদ্য স্লোগানকে সামনে রেখে তালায় জাতীয় কন্যা শিশু দিবস-২১ পালিত হয়েছে। তালা উপজেলা প্রশাসনের সহযোগীতায়, উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে দিবসটি পালনে নানান কর্মসূচী গ্রহন করা হয়।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) সকালে তালা বিআরডিবি হলরুমে দিবসটি পালন উপলক্ষ্যে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন, ভারপ্রাপ্ত তালা উপজেলা নির্বাহী অফিসার এস.এম. তারেক সুলতান। প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার।

উপজেলা মহিলা বিষয়ক অফিসার নাজমুন নাহারের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তৃতা করেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মুরশিদা পারভীন পাপড়ি ও তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মো. এনামুল ইসলাম। এসময় অন্যান্যের মধ্যে কিশোর কিশোরী ক্লাবের সদস্য সুমাইয়া খাতুন বক্তৃতা করেন।
সভায়- সমাজের নানান কু-সংস্কার, কন্যা শিশুর প্রতি নির্যাতন ও বৈষম্য বন্ধ, শিশুর অধিকার নিশ্চিত করা সহ নানান বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয় এবং মহিলা অধিদপ্তরের অধিন ৭টি নিবন্ধিত সমিতিকে ২লক্ষ ২৫ হাজার টাকা অনুদান বিতরন করা হয়।

(ঊষার আলো-এমএনএস)