তালায় দলিত জনগোষ্ঠির আর্থ-সামাজিক উন্নয়নে মতবিনিময় সভা

সর্বশেষ আপডেটঃ

তালা প্রতিনিধি : তালায় দলিত জনগোষ্ঠির আর্থ-সামাজিক উন্নয়ন শীর্ষক মতবিনিময় সভা বুধবার (২২ সেপ্টেম্বর) সকালে উপজেলা পরিষদ সভা কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

উদ্দীপ্ত মহিলা উন্নয়ন সংস্থা’র আয়োজনে এবং নাগরীক উদ্যোগ ও ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড এর সহযোগীতায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন, উদ্দীপ্ত মহিলা উন্নয়ন সংস্থার নির্বাহী কমিটির সভাপতি সোমা সরকার। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন, উপজেলা মহিলা বিষয়ক অফিসার নাজমুন নাহার।

উদ্দীপ্ত মহিলা উন্নয়ন সংস্থা’র প্রোগ্রাম অফিসার জুয়েল সরকারের পরিচালনায় অন্যান্যের মধ্যে তালা রিপোর্টার্স ক্লাবের সাধারন সম্পাদক বি. এম. জুলফিকার রায়হান, উন্নয়ন কর্মী ভবতোষ মন্ডল, ইকবল জামিল, কমিউনিটি নেতা প্রবীর দাশ, উদ্দীপ্ত মহিলা উন্নয়ন সংস্থা’র প্রোগাম অফিসার বাহারুল ইসলাম ও মার্ক সরকার প্রমুখ বক্তৃতা করেন। সভায় সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় দলিত জনগোষ্ঠির জন্য বরাদ্দকৃত সরকারি সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করা, দলিতদের প্রতি মানবাধিকার প্রতিষ্ঠিত করা, হয়রানী-হুমকি-হামলা বন্ধ করাসহ সরকারি বিভিন্ন কমিটিতে দলিত সম্প্রদায়ের প্রতিনিধিদের অংশগ্রহণ নিশ্চিত করার দাবী উপস্থাপন করা হয়।

এ সময় এনজিও কর্মী, দলিত কমিউনিটি নেতৃবৃন্দ ও উদ্দীপ্ত মহিলা উন্নয়ন সংস্থা’র কর্মকর্তা এবং কর্মচারীরা উপস্থিত ছিলেন। সভায় সংস্থার পক্ষ থেকে করোনা প্রাদুর্ভাব প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

(ঊষার আলো-এমএনএস)