তালায় মাল্টিস্টেকহোল্ডার কো-অর্ডিনেশন কমিটির সভা

সর্বশেষ আপডেটঃ

তালা প্রতিনিধি : মাল্টিস্টেকহোল্ডার কো-অর্ডিনেশন কমিটির ত্রৈমাসিক সভা রবিবার (২৯ আগষ্ট) সকালে তালা উত্তরণ আইডিআরটিতে অনুষ্ঠিত হয়েছে। বেসরকারি সংস্থা উত্তরণের আয়োজনে ও দাতা সংস্থা সিমাভীর অর্থায়নে ঘবি New Area WASh SDG-WAI SP Bangladesh প্রকল্পের আওতায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উত্তরণ পরিচালক শহিদুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ।
উত্তরণের প্রজেক্ট কো-অর্ডিনেটর হাসিনা পারভীনের সঞ্চালনায়, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলা নির্বাহী অফিসার মো. তারিফ-উল-হাসান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান ও মহিলা ভাইস চেয়ারম্যান মুরশিদা পারভীন পাঁপড়ি।

এ সময় তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এনামুল ইসলাম, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মো. মফিজুর রহমান, তালা হাসপাতালের চিকিৎসক ডা. শাহরিয়ার আল মেহেদী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আতিয়ার রহমান, সমাজসেবা কর্মকর্তা সুমনা শারমিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ওবায়দুল হক, যুব উন্নয়ন অফিসার রেজাউল করিম ও জালালপুর ইউপি চেয়ারম্যান এম মফিদুল হক লিটুসহ নগরঘাটা, জালালপুর ও খলিষখালী ইউনিয়নের ইউপি সচিব, ইউপি সদস্যবৃন্দ, বিভিন্ন মাধ্যমিক স্কুলের প্রধান শিক্ষক, ঈমাম, পুরোহিত, ফেডারেশনের সভানেত্রী এবং পানি, স্যানিটেশন ও ন্যাপকিন ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

উক্ত সভায় তিনটি ইউনিয়নের সামাজিক মানচিত্রের মাধ্যমে প্রাপ্ত ওয়াশের তথ্য শেয়ারিং ও সমস্যা সমাধানে করণীয় নির্ধারণ, বাংলাদেশ পানি ও স্যানিটেশন সেক্টরের জন্য দরিদ্র সহায়ক কৌশল পানি,স্যানিটেশন, হাইজিন,মাসিক স্বাস্থ্য ব্যবস্থাপনা নিয়ে বিস্তারিত আলোচনা হয়। এ সময় ভিলেজ ওয়াশ কমিটির সভাপতিগণ তাদের এলাকার সমস্যাসমূহ উপস্থাপন করেন।

(ঊষার আলো-এমএনএস)