থেকে তেল চুরির অভিযোগে খুবির ড্রাইভার সাময়িক বরখাস্ত, কারণ দর্শানোর নোটিশ

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : খুলনা বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলের একটি বাস থেকে তেল চুরির অভিযোগে সংশ্লিষ্ট বাসের ড্রাইভার খান মাছুমুল হক সেলিমকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সাথে তাকে ১০ কার্যদিবস সময় দিয়ে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের গৃহীত এ ব্যবস্থা সংক্রান্ত পত্র রেজিস্ট্রার কার্যালয় থেকে মঙ্গলবার (৩১ আগস্ট) জারি করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস স্বাক্ষরিত পত্রে গত সোমবার (৩০ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় নগরীর গল্লামারীস্থ তেলের পাম্পে বাসটি ওয়াশ করার সময় তেল চুরির এ ঘটনার ভিডিও ধারণ এবং এ সংক্রান্ত খবর পত্রিকায় প্রকাশিত হওয়ার কথা উল্লেখ করা হয়। তাছাড়া তেল চুরির এ চিত্র ধারণকালে উক্ত ড্রাইভার প্রতিবেদকের কাছে কারণ জানতে চান এবং প্রতিবেদকের মোবাইল ফোনটি কেড়ে নেয়ার চেষ্টা করেন। এসব ঘটনা ও কার্যকলাপ সরকারী চাকরিবিধি অনুযায়ী শৃঙ্খলার পরিপন্থি, অসদাচারণ ও দূর্নীতি হিসেবে গণ্য হওয়ায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দ্রুত আমলে নিয়ে উক্ত ড্রাইভারের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। কারণ দর্শানো নোটিশের জবাব পাওয়ার পর এ ব্যাপারে একটি তদন্ত কমিটি গঠন করা হতে পারে বলে সংশ্লিষ্ট একটি নির্ভরযোগ্য সূত্র থেকে জানা যায়।

এছাড়া আরও জানা যায় ২০০০ সালে অসদাচারণের অভিযোগে এক বার উক্ত ড্রাইভার খান মাছুমুল হক সেলিম খুলনা বিশ্ববিদ্যালয়ের চাকরিচ্যুত হন।

(ঊষার আলো-এমএনএস)