UsharAlo logo
মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দুদকের নতুন চেয়ারম্যান মঈনউদ্দীন আবদুল্লাহ কর্মস্থলে যোগ দিয়েছেন

usharalodesk
মার্চ ১০, ২০২১ ১:৪১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : দুর্নীতি দমন কমিশনের (দুদক) নতুন চেয়ারম্যান মঈনউদ্দীন আবদুল্লাহ কর্মস্থলে যোগ দিয়েছেন। আজ ১০ মার্চ বুধবার সকালে দুদক কার্যালয়ে অফিস করেছেন তিনি। একইসময় অফিস করেন দুদকের নতুন কমিশনার মো. জহুরুল হক। এ সময় তাঁদেরকে স্বাগত জানান কমিশনের সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার। সাবেক চেয়ারম্যান ইকবাল মাহমুদ ও কমিশনার এ এফ এম আমিনুল ইসলামের স্থলাভিষিক্ত হয়েছে এই ২ কর্মকর্তা।
এর আগে গত ৩ মার্চ কৃষি মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মঈনউদ্দীন আবদুল্লাহকে দুদকের নতুন চেয়ারম্যান নিয়োগ দিয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে আদেশ জারি করা হয়েছে। এর আগে তাঁকে কমিশনার নিয়োগ দেওয়া হয়। মঈনউদ্দীন আবদুল্লাহ আগামী ৫ বছর এই দায়িত্বে থাকবেন তিনি। একই সঙ্গে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) সাবেক চেয়ারম্যান মো. জহরুল হককে দুদকের কমিশনার নিয়োগ দেওয়া হয়েছে।
দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদের মেয়াদ আগামী ১৩ মার্চ শেষ হচ্ছে। কমিশনার (তদন্ত) এ এফ এম আমিনুল ইসলামের মেয়াদও শেষ হচ্ছে এ সময়। এর আগে ২৮ জানুয়ারি দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ও একজন কমিশনার নিয়োগে সুপারিশ দিতে বাছাই কমিটি গঠন করে মন্ত্রিপরিষদ বিভাগ। ৫ সদস্যের ওই কমিটির সভাপতি ছিলেন আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

 

 

 

(ঊষার আলো-এম.এইচ)