মোংলায় কারিতাসের কর্মশালায় উপমন্ত্রী হাবিবুন নাহার

দেশের একজন প্রতিবন্ধীও সরকারের সহায়তার বাইরে থাকবেনা

সর্বশেষ আপডেটঃ
মোংলায় কারিতাস আয়োজিত কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতা করছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রনালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার।

মোঃ এরশাদ হোসেন রনি, মোংলা : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার বলেছেন, বিশ্বের বিভিন্ন রাষ্ট্রে করোনা পরীক্ষা করানো ও ভ্যাকসিন গ্রহণ অত্যন্ত ব্যয় বহুল। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দেশের সর্বস্তরের মানুষের জন্য বিনামূল্যে করোনা পরীক্ষা ও টিকা প্রদাণ করছেন, যা বিশ্বে দৃষ্টান্ত। করোনা প্রাদুর্ভাবের কারণে দেশের অর্থনৈতিক ও উন্নয়নমুলক কর্মকান্ড বিঘ্নিত হলেও প্রধানমন্ত্রী তার কর্ম দক্ষতায় দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী দেশের কোন প্রতিবন্ধীই সহায়তার বাহিরে থাকবেনা। প্রতিবন্ধীদের কোঠা ভিত্তিক চাকুরির সুযোগের পাশাপাশি সকল ধরণের সহায়তা প্রদাণ করছেন সরকার। শনিবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা অফিসার্স ক্লাবে কারিতাস আয়োজিত এক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

কারিতাস খুলনাঞ্চলের আয়োজনে স্থানীয় জনপ্রতিনিধি, সরকারী-বেসরকারী প্রতিনিধি ও উপকারভোগীদের নিয়ে স্বাস্থ্য, শিক্ষা ও সমাজকল্যাণমূলক সেবায় প্রবীণ, প্রতিবন্ধী ও মাদকাসক্ত ব্যক্তিদের অধিকতর উন্নয়ন সাধন প্রকল্পের এ কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নিবার্হী কর্মকতা কমলেশ মজুমদার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, চাঁদপাই ইউপি চেয়ারম্যান মো: তারিকুল ইসলাম ও কারিতাস খুলনাঞ্চলের দুযোর্গ ব্যবস্থাপনা সেক্টর প্রধান তাপস সরকার।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সেন্ট পলস ক্যাথলিক গীজার পুরোহিত ফাদার দানিয়েল মন্ডল, কারিতাসথর প্রকল্প ইনচার্জ রবিন গোলদার ও চাঁদপাই ইউনিয়ন এনিমেটর মিতা হালদার।

অনুষ্ঠানের শেষে কর্মশালায় অংশগ্রহণকারী প্রতিবন্ধীদের হাতে গাছের চারা তুলে দেন প্রধান অতিথি উপমন্ত্রী হাবিবুন নাহার।

(ঊষার আলো-এমএনএস)