দেশে করোনায় আরও ১৯৯ জনের মৃত্যু, শনাক্ত ১১৬৫১ জন

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো রিপোর্ট : করোনাভাইরাসে সংক্রমণের নতুন রেকর্ড হয়েছে দেশে। গত ২৪ ঘণ্টায় ১১৬৫১ জনের করোনা শনাক্ত হয়। এর আগে একদিনে সর্বোচ্চ শনাক্তের সংখ্যা ছিল ১১৫২৫। দেশে করোনা সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯ লাখ ৮৯ হাজার ২১৯।
বৃহস্পতিবার (৮ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো বুলেটিনে বলা হয়, বুধবার (৭ জুলাই) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (৮ জুলাই) সকাল ৮টা পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১৯৯ জনের। আগের ২৪ ঘণ্টায় প্রথমবারের মতো মৃতের সংখ্যা ২০০ ছাড়ায়। এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ১৫৭৯২।
গত ২৪ ঘণ্টায় মোট ৩৬ হাজার ৮৫০ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ৩১ দশমিক ৬২ শতাংশ।
এ সময়ে সবচেয়ে বেশি ৬৫ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। খুলনা বিভাগে মৃত্যু হয়েছে ৫৫ জনের। চট্টগ্রামে মারা গেছেন ৩৭ জন এবং রাজশাহীতে ১৫ জন। বাকিরা অন্যান্য বিভাগের।
আগের দিন বুধবার আগের ২৪ ঘণ্টায় ১১ হাজার ১৬২ জনের শরীরে সংক্রমণ শনাক্তের তথ্য জানানো হয়। ওই সময় মৃত্যু হয়েছিল ২০১ জনের।
স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনায় আক্রান্ত হওয়ার পর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৮ লাখ ৫৬ হাজার ৩৪৬ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫ হাজার ৮৪৪ জন।
(ঊষার আলো-এমএনএস)