UsharAlo logo
বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

দ্বিতীয় ম্যাচেও বাংলাদেশের হার, সিরিজ নিশ্চিত করলো কিউইরা

usharalodesk
মার্চ ২৩, ২০২১ ৪:১২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতেও হারলো বাংলাদেশ। বাংলাদেশের ২৭২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৫ উইকেটে জয় তুলে নিয়ে সিরিজ নিশ্চিত করেছে কিউইরা। অপরদিকে, টাইগারদের ক্যাচ মিসের মহড়ায় জীবন পেয়ে ঠিকই দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে এবং সেঞ্চুরি করে কিউইদের হয়ে সিরিজ জয় করেন কিউই অধিনায়ক টম ল্যাথাম।

মঙ্গলবার (২৩ মার্চ) ক্রাইস্টচার্চের হেগলি ওভালে মুখোমুখি হয় এ দু’দল। যেখানে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান টম ল্যাথাম। প্রথমে ব্যাট করে বাংলাদেশ দল নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২৭১ রান করে। এর জবাবে ৫ উইকেট হারিয়েও পাঁচ বল বাকি থাকতেই জয় নিশ্চিত করে স্বাগতিকরা।

বাংলাদেশের দেওয়া ২৭২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের ৫৩ রানেই ৩ উইকেট হারিয়ে নিউজিল্যান্ডকে চাপে ফেলে সফরকারী বাংলাদেশ।

তবে কিউইরা চতুর্থ উইকেট জুটিতে প্রতিরোধ গড়ে তোলে। অধিনায়ক টম ল্যাথামকে নিয়ে ১১৩ রানের বড় জুটি গড়েন ডেভন কনওয়ে। কিন্তু তামিম ইকবালের থ্রোতে রান আউটের শিকার হন কনওয়ে। ৯৩ বলে ৭টি চারে মোট ৭২ রান করেন এই কনওয়ে।

তবে এরপর বাংলাদেশ ফিল্ডারদের বাজে ফিল্ডিংয়ের সুযোগে জিমি নিশামকে সাথে নিয়ে ৭৬ রানের এক জুটি গড়েন ল্যাথাম। নিজের ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি তুলে নেন অধিনায়ক ল্যাথাম। ১০৮ বলে ১০টি চারে মোট ১১০ রানে অপরাজিত থাকেন ল্যাথাম। বাংলাদেশি বোলারদের মধ্যে মেহেদি এবং মুস্তাফিজুর দুটি করে উইকেট পান।

এর আগে তামিম ইকবাল এবং মোহাম্মদ মিঠুনের হাফসেঞ্চুরির ওপর ভর করে নিউজিল্যান্ডের বিপক্ষে ২৭১ রানের একটি ভালো সংগ্রহ পায় বাংলাদেশ।

(ঊষার আলো-এফএসপি)