দ্বিতীয় সারির দল পাঠিয়ে শ্রীলঙ্কাকে অপমান করেছে ভারত : অর্জুনা রানাতুঙ্গা

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : একই সময়ে ভারতের দুটি জাতীয় দল দুটি ভিন্ন ভিন্ন দেশে সফর করছে। বিরাট কোহলির নেতৃত্বে একটি দল রয়েছেছে ইংল্যান্ডে ও শিখর ধাওয়ানের নেতৃত্বে আরেকটি দল শ্রীলঙ্কা সফরে। আর যে দলটিকে বলা হচ্ছে দ্বিতীয় সারির দল।

এতে খেপেছেন শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা।

শ্রীলঙ্কায় ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে ভারত। এ সফরের জন্য বেছে নেওয়া হয়েছে মূলত তারুণ্য নির্ভর একটি দল। যে দলটির কোচ হিসেবে রয়েছেন ‘দ্য ওয়াল’ খ্যাত রাহুল দ্রাবিড়। তবে অর্জুনা রানাতুঙ্গা এটা মানতেই পারছেন না। শ্রীলঙ্কাকে একটি সাধারণ দল থেকে তিনি ১৯৯৬ বিশ্বকাপ জেতানো রানাতুঙ্গা মনে করেন, আসলে ভারতের কাছে নতজানু লঙ্কান বোর্ড।

ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে রানাতুঙ্গা শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) একহাত নিয়েছেন। তিনি জানান, ‘এটা দ্বিতীয় সারির ভারতীয় দল ও তাদের এখানে সফরে আসা আমাদের ক্রিকেটের জন্য অপমান। আমি এর দায় দেব বর্তমান ক্রিকেট প্রশাসনকে। টিভিতে খেলা দেখিয়ে আয় করার জন্যই তারা এতে রাজি হয়েছে। ভারত তাদের সেরা দলটি পাঠিয়েছে ইংল্যান্ডে এবং দুর্বলতর দল পাঠিয়েছে এখানে। আমাদের বোর্ডকেই এর দায় নিতে হবে।’

মূলত ভারতীয় দলকে দুটি ভাগে ভাগ করার কারণ আন্তর্জাতিক সূচি। ইংল্যান্ডে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শেষে ইংলিশদের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবেন কোহলিরা। আর শ্রীলঙ্কা দল রয়েছে ইংল্যান্ড সফরে ও সেখানেতে তাদের অবস্থা বেশ করুণ। এরপর দেশে ফিরেই তারা মোকাবিলা করবে ধাওয়ানবাহিনীর।

(ঊষার আলো-এফএসপি)