নতুন পরিকল্পনায় অভিনয় শুরু করেছে: তানহা তাসনিয়া

সর্বশেষ আপডেটঃ

বিনোদন ডেস্ক : সিনেমা দিয়েই অভিনয় জীবন প্রবেশ করেছিলেন তানহা তাসনিয়া। ২০১৪ সালে রফিক শিকদারের পরিচালনায় ভোলা তো যায়না তারে সিনেমার মাধ্যমে ঢালিউডে আসেন তানহা তাসনিয়া। প্রথম ছবি দিয়েই তিনি নজর কাড়েন ভক্তদের। এরপর আরও কয়েকটি ছবিতে অভিনয় করেছেন তিনি।
অভিনয়ের পাশাপাশি মডেলিংয়েও সক্রিয় হয়ে ওঠে এই অভিনেত্রী। স্থিরচিত্রের পাশাপাশি ভিজ্যুয়াল মডেলিংয়েও তাকে নিয়মিত দেখা যায়। তবে করোনার সময়ে সিনেমার কাজ কমতে থাকে তার। তাই নাটকে অভিনয় শুরু করেছেন তিনি। তবে এখন তিনি নতুন পরিকল্পনায় অভিনয় শুরু করেছে। আগামী ঈদ দিয়েই নতুন পরিকল্পনা বাস্তবায়ন করছে তানহা। পুরোপুরি নাটকের অভিনেত্রী হয়েছে তিনি। এখন পর্যন্ত ৬ টি ঈদের নাটকে এরই মধ্যে অভিনয় সম্পন্ন করেছে এই অভিনেত্রী।
নাটক গুলো হলো- জাহিদ প্রীতমের পরিচালনায় ‘ভয় করোনা’, ভিকি জাহিদের ‘কুয়াশা’, আদিবাসী মিজানের ‘দাঁতাল’, তাইফুর জাহান আশিকের ‘বউ ভীষণ পাওয়ারফুল’, চয়নিকা চৌধুরীর ‘বউ বদল’ এবং সাইদুর ইমনের ‘তোমার আমি’। এছাড়া আরও ৩ টি নাটকে অভিনয়ের কথা রয়েছে তার।
সিনেমা ছেড়ে নাটকে মনোযোগী হওয়া প্রসঙ্গে তানহা তাসনিয়া জানান, নাটকে নিয়মিত অভিনয় করার সিদ্ধান্তটি অনেক দিনের। সিনেমা নির্মাণ এখন অনেকটাই কমে গেছে। সারা বছরে হাতেগোনা কয়েকটি সিনেমায় অভিনয় করতে হয়। বছরের বেশিরভাগ সময় বসে থাকতে হয়। নাটকে এ বিষয়টি নেই। সারা বছরই কাজ করা যায়। তাই নতুন কর্ম-পরিকল্পনা বাস্তবায়ন শুরু করেছি। তাছাড়া আমার পরিবার থেকেও নাটকে অভিনয়ে উৎসাহিত করা হচ্ছে। তাই নাটকেই মনস্থির করেছি। দর্শক যদি নাটকে আমার অভিনয় পছন্দ করে তাহলে আমি নাটকেই কাজ করে যাব। এই চিত্রনায়িকা সর্বশেষ রকিবুল আলম রকিবের পরিচালনায় ‘বিয়ে আমি করব না’ নামের একটি সিনেমায় অভিনয় করেছে। এটি এখন মুক্তির অপেক্ষায় রয়েছে।

(ঊষার আলো- এম.এইচ)