UsharAlo logo
মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নভেম্বরে এসএসসি ও ডিসেম্বরে এইচএসসি পরীক্ষার সম্ভাবনা

koushikkln
সেপ্টেম্বর ১৯, ২০২১ ৯:২৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : আগামী ৫ থেকে ১১ নভেম্বর থেকে এসএসসি ও সমমান এবং ডিসেম্বরের প্রথম সপ্তাহে এইচএসসি ও সমমান পরীা নেওয়ার সম্ভাব্য সূচি তৈরি করেছে আন্তশিা বোর্ড সমন্বয় সাব-কমিটি।
পরীার শুরুর দুই সপ্তাহ আগে চূড়ান্ত সূচি নির্ধারণ করে তা প্রকাশ করা হবে।

আন্ত:শিা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ বলেন, ‘আমরা এসএসসি পরীা শুরু করতে চাই ৫ থেকে ১১ নভেম্বরের মধ্যে। আর এইচএসসি পরীা নেওয়ার কথা বলা হয়েছে ডিসেম্বরের প্রথম সপ্তাহে। বোর্ড থেকে এখনও চূড়ান্ত তারিখ নির্ধারণ করা হয়নি।‘

এর আগে শিামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছিলেন, নভেম্বরের মাঝামাঝি এসএসসি ও ডিসেম্বরের শুরুতে এইচএসসি পরীা নেওয়া হবে। পরীা শুরুর দুই সপ্তাহ তারিখ জানিয়ে দেওয়া হবে।

প্রসঙ্গত, প্রতিবছর ফেব্রুয়ারির শুরুতে এসএসসি এবং এপ্রিলের শুরুতে এইচএসসি পরীা অনুষ্ঠিত হয়। কিন্তু করোনার কারণে দেড় বছর শিা প্রতিষ্ঠান বন্ধ থাকায় এসএসসি-এইচএসসি পরীা অনুষ্ঠিত হয়নি। কয়েক দফা ছুটি শেষে গত ১২ সেপ্টেম্বর থেকে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিা প্রতিষ্ঠানে শ্রেণি কার্যক্রম শুরু হয়।

এদিকে রবিবার সোশ্যাল মাধ্যমে এসএসসি ও এইচএসসি পরীক্ষার সূচি চূড়ান্ত হয়েছে বলে বিভ্রান্ত ছড়ানো হয়। বোর্ড কর্তৃপক্ষ এ খবর নাকচ করে দেন।