UsharAlo logo
বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

নাইজেরিয়ায় অপহৃত প্রায় ৩০০ মুক্তি পেয়েছে

usharalodesk
মার্চ ২, ২০২১ ৪:৩৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : নাইজেরিয়ায় অপহৃত প্রায় ৩০০ মত স্কুলছাত্রী মুক্তি পেয়েছে। আজ মঙ্গলবার (২ র্মাচ) স্থানীয় এক গভর্নর এই কথা জানান। এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

গত শুক্রবার নাইজেরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলের এক বোর্ডিং স্কুল হতে প্রায় ৩০০ ছাত্রীকে অপহরণ করে অজ্ঞাত বন্দুকধারীরা। স্কুলটি জামফারা রাজ্যে অবস্থিত। ঘটনার পর পুলিশ থেকে জানা যায়, স্কুলটি হতে ৩১৭ জন ছাত্রীকে অপহরণ করে বন্দুকধারীরা। অপহরণের পর সেই স্কুলছাত্রীদের এক জঙ্গলে নিয়ে যায় অপহরণকারীরা।

কিন্তু স্থানীয় কর্তৃপক্ষ এখন বলছে, অপহৃত স্কুলছাত্রীদের যে সংখ্যা পুলিশ প্রাথমিকভাবে জানিয়েছিল, তা সঠিক নয়। প্রকৃতপক্ষে মোট ২৭৯ জন স্কুলছাত্রীকে অপহরণ করা হয়েছিল। তাদের সকলকে ছেড়ে দিয়েছে অপহরণকারীরা।

রাজ্যটির গভর্নর বেলো মাতাওয়ালে আজ এ বিষয়ে একটি টুইট করেছেন। মুক্তি পাওয়া স্কুলছাত্রীদের একাধিক মাইক্রোবাসে নিয়ে যাওয়ার একটি ছবি তিনি টুইটে যুক্ত করেছেন।

বেলো মাতাওয়ালে তার টুইটে জানান, অপহৃত সকল স্কুলছাত্রীদের ছেড়ে দেওয়া হয়েছে।

তিনি টুইটারে লিখেছেন, অপহৃত ছাত্রীদের মুক্তি পাওয়ার বিষয়টির ঘোষণা দিতে পেরে তিনি অতি আনন্দিত।বেলো মাতাওয়ালে আরও জানান, ব্যাপক তৎপরতা এবং নানা প্রতিবন্ধকতা জয়ের ধারাবাহিকতায় ছাত্রীরা মুক্তি পেয়েছে।

তিনি বলেন, ‘আমাদের মেয়েরা এখন নিরাপদ।’

মুক্তি পাওয়া স্কুলছাত্রীদের রাজ্যের এক সরকারি ভবনে জড়ো হতে দেখা গিয়েছে।

(ঊষার আলো-এফএসপি)