রূপগঞ্জে আগুনের ঘটনায় মামলা, সজীবগ্রুপের চেয়ারম্যানসহ আটক ৮

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাশেম ফুড কোম্পানির সেজান জুস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে একটি হত্যা মামলা দায়ের করেছেন থানা পুলিশ। সেই মামলায় প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আবুল হাশেম এবং তার চার ছেলেসহ ৮ জনকে আটক করেছে পুলিশ।
শনিবার (১০ জুলাই) নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার (এসপি) জাহিদুল ইসলাম এ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি আরও জানান, পুলিশের পক্ষ থেকে হত্যা মামলা দায়েরের পর মালিক হাসেমসহ মালিকপক্ষের আট জনকে আটক করা হয়েছে।

এরআগে, শনিবার নারায়ণগঞ্জের রূপগঞ্জে আগুনে ক্ষতিগ্রস্ত কারখানা পরিদর্শন শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানান, ভয়াবহ অগ্নিকাণ্ডের এ ঘটনায় আট জনকে আটক করা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী আরও জানান, আগুন নেভাতে ফায়ার সার্ভিস কর্মীদের বেশ বেগ পেতে হয়েছে। নির্মাণ ত্রুটি এবং শ্রমিক পরিচালনার ত্রুটি আছে কিনা এগুলো তদন্তের আগে কিছু বলা যাচ্ছে না। তদন্তের পরেই সব কিছু জানানো হবে।এরইমধ্যে তদন্ত টিম গঠন করা হয়েছে। কেউ যদি সামান্যতম এ ঘটনায় ভুলভ্রান্তি করে থাকে, তাহলে আইন অনুযায়ী তাদের বিচার করা হবে। তদন্ত প্রতিবেদন জনসম্মুখে আসবে কিনা সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিচারের সম্মুখেই এ প্রতিবেদন চলে যাবে। এদিকে, ভবন মালিক নিখোঁজ থাকলেও ৮ জনকে আটক করা হয়েছে বলে জানান আসাদুজ্জামান খান কামাল।
নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুড অ্যান্ড বেভারেজের ফ্যাক্টরিতে গত বৃহস্পতিবার সন্ধ্যায় আগুন লাগে। এ ঘটনায় সর্বশেষ ৫২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

(ঊষার আলো-আরএম)