নারায়নগঞ্জে ক্লিনিকের অক্সিজেন সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ২

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : নারায়ণগঞ্জে ক্লিনিকের অক্সিজেন সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ হয়ে দুই জনের মৃত্যু হয়েছে। শহরের চাষাঢ়া বালুর মাঠ এলাকায় বেসরকারি হাসপাতাল এ্যাপোলো ক্লিনিকে অক্সিজেন সিলিন্ডার বিস্ফোরণে দুই ওয়ার্ডব্য় দগ্ধ হয়েছেন।
বুধবার (১১ আগস্ট) দুপুরে ক্লিনিকের রোগীদের পর্যবেক্ষণ রুমে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। দগ্ধরা হলেন বরিশালের মো. রাজিব (২৭) ও নারায়ণগঞ্জের বন্দর এলাকার মো. হৃদয় (২০)। তাদের মধ্যে রাজিবকে প্রাথমিক চিকিৎসা শেষে ঢাকা মেডিকেল কলেজ বার্ন ইউনিটে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও হাসপাতালের নার্সরা জানান, দুপুরে রোগীদের পর্যবেক্ষণ রুমের ভেতর থেকে বিকট শব্দ হয়। পরে হাসপাতালের লোকজন গিয়ে দেখেন সেখানে দুইজনের শরীর পুড়ে গেছে। পরে তাদের ক্লিনিকটির ৪র্থ তলার একটি কক্ষে নিয়ে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়। সেখান থেকে বিকাল ৪টায় একজনকে ঢাকায় পাঠানো হয়।

ক্লিনিকের ব্যবস্থাপক আফজাল হোসেন জানান, দুপুর আড়াইটার দিকে প্রসূতি রোগীর অপারেশন থিয়েটারের পর্যবেক্ষণ রুমে রোগীর জন্য অক্সিজেন সিলিন্ডার প্রস্তুত করছিলেন দুই ওয়ার্ডবয়। তখন অক্সিজেন সিলিন্ডারের সঙ্গে বৈদ্যুতিক মিটারের সংযোগ করতে গিয়ে বিস্ফোরণ হয়ে সঙ্গে সঙ্গেই দুইজন দগ্ধ হন। অক্সিজেনের প্রেসার অথবা লিকেজ থাকার কারণে এ বিস্ফোরণ হয়েছে।

এ সময় ওই কক্ষের ভিতরে আগুনের স্পার্ক সৃষ্টি হয়। তবে ওই পর্যবেক্ষণ রুমে কোনো রোগী ছিল না। ক্লিনিকটিতে কর্মরত লোকজন দ্রুত কক্ষটিতে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং দগ্ধদের চিকিৎসার ব্যবস্থা করেন।

ব্যবস্থাপক আরও জানান, রাজিবের শরীরের অধিকাংশই পুড়ে গেছে। তাই তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। হৃদয়কে এই ক্লিনিকে রেখেই চিকিৎসা প্রদান করা হচ্ছে।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শাহ জামান বলেন, ক্লিনিকে বিস্ফোরণের খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়েছিল।

(ঊষার আলো-এমএনএস)