নড়াইলে বেকায়দায় পড়ে মানববন্ধন

সর্বশেষ আপডেটঃ

নড়াইল প্রতিনিধি : নড়াইলে প্রকৃত সত্যকে পাশকাটিয়ে উদ্দেশ্য প্রনোদিত সংবাদ প্রকাশ করায় উদ্ভুত পরিস্থিতি সামলাতে মানববন্ধন করেছে ঐ সাংবাদিক ও তার কয়েক সঙ্গী। পুলিশ বাহিনীকে দোষারোপ করে সংবাদিক সমাজের ব্যানারে শহরের রূপগঞ্জ চৌরাস্তায় শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

পুলিশ ও স্থানীয় সূত্র জানা যায়, নড়াইলে পুলিশের হয়রানি প্রতিবাদে ইজিবাইক চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিকরা- শিরোনামে নড়াইল নিউজ ২৪.কম নামে স্থানীয় একটি অনুমোদনহীন নিউজ পোর্টালে শরিফুল ইসলাম বাবলু গত বুধবার (২২ সেপ্টেম্বর) একটি অপরিণামদর্শী সংবাদ পরিবেশন করেন। প্রকৃতপক্ষে পুলিশ নড়াইল শহরের জানজট নিরসনে নড়াইল আঞ্চলিক পরিবহন কমিটি (আর টি সি)’র সর্বসম্মত সিদ্ধান্ত মোতাবেক সেদিন অনুমোদনহীন ইজিবাইকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ায় চালকরা ইজিবাইক চালানো বন্ধ রাখে। পুলিশ নিজেদের পেশাগত দায়িত্বের অংশ হিসেবে সড়কে বিদ্যমান জনদুভোর্গ লাঘোবে কাজ করলেও সেটি বিবেচনায় না নিয়ে পুলিশকে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে সংবাদ পরিবেশন করায় বিষয়টি বিভিন্ন মহলে ব্যাপক সমালোচিত হয়।

এ ব্যাপারে পুলিশের পক্ষ থেকে শরিফুল ইসলামের নিকট ব্যাখা দাবি করা হলে তিনি তা দিতে ব্যর্থ হন। এসবের একপর্যায়ে পরিস্থিতি ঘোলাটে হতে থাকলে পরে তা সামাল দিতে মানববন্ধনের সিদ্ধান্ত নেয়। অবশ্য শরিফুল গ্রুপের দাবি পুলিশি হয়রানির প্রতিবাদে তাদের এ মানববন্ধন।

(ঊষার আলো-এমএনএস)