UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পবিত্র মাহে রমজান উপলক্ষে ৬৮০টি নিত্যপণ্যের দাম কমাল কাতার

usharalodesk
এপ্রিল ৮, ২০২১ ২:৫৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : পবিত্র মাহে রমজান উপলক্ষে ৬৮০টি নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমানোর ঘোষণা দিয়েছে কাতার সরকার। রমজান মাসজুড়ে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কম থাকবে বলে জানিয়েছে দেশটির সরকার। করোনা পরিস্থিতির মধ্যে কাতার সরকারের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন প্রবাসী বাংলাদেশিরা।
দেশটির বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয় রমজান মাস উপলক্ষে বিশেষ মূল্যছাড়ের পণ্যের তালিকা প্রকাশ করেছে। গত ৫ এপ্রিল কাতারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় এ ঘোষণা দিয়েছে।
দেশটির সরকারি নির্দেশনা অনুযায়ী আটা, চিনি, চাল, পাস্তা, মুরগির মাংস ও তেলসহ বিভিন্ন ধরনের খাদ্যদ্রব্যের চাহিদা বেড়ে যাওয়ায় পণ্যগুলোর দাম কমানো হয়েছে।
কাতারে রমজান মাসজুড়ে প্রতিবছর এ ধরনের মূল্যছাড়ের সুবিধা দিয়ে থাকেন কাতারের সরকার। আর এ উদ্যোগ বাস্তবায়নে হাত বাড়িয়ে দিয়েছে দেশটির বড় বড় সব শপিংমল ও ব্যবসা প্রতিষ্ঠানগুলোও।
দেশটির বড় বড় সুপার মার্কেটের সঙ্গে সমন্বয় করে এমন উদ্যোগ বাস্তবায়ন করছে অর্থ ও শিল্প মন্ত্রণালয়। তালিকাভুক্ত সব পণ্যের দাম কম রাখা হচ্ছে কি না তা নিশ্চিত করতে রমজান মাসজুড়েই নিয়মিত অভিযান পরিচালনা করা হবে বলে জানিয়েছে মন্ত্রণালয়।

(ঊষার আলো- এম.এইচ)