পশ্চিমবঙ্গের সব পেট্রল পাম্প থেকে সরানো হচ্ছে মোদির ছবি

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো রিপোর্ট : ভারতে তৃণমূলের তোলা আপত্তির জেরে পশ্চিমবঙ্গের সব পেট্রল পাম্প থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি সরানোর নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশন। সংবাদ সংস্থার দাবি করেছে রাজ্যের পেট্রল পাম্পগুলিতে মোদির ওই ছবি আদর্শ আচরণবিধি ভঙ্গ করেছে। ছবি সরানোর জন্য সবপেট্রল পাম্প ডিলারদের ৭২ ঘণ্টা সময় দেওয়া হয়েছে।
পেট্রল পাম্পে মোদির ছবি নিয়ে বুধবার নির্বাচন কমিশনের কাছে আবেদন করেন তৃণমূল। এরপর নানা টানাপোড়েন শেষে মোদির ছবি সরানোর নির্দেশ দেওয়া হয়েছে। নির্বাচন কমিশন বলেছে, প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করে ওই সব বিজ্ঞাপন আদর্শ আচরণ বিধি বিরোধী। সে কারণেই সেগুলি সরিয়ে ফেলতে বলা হয়েছে।
রাজ্যে বিধানসভা নির্বাচনের সময় ঘোষণা হওয়ার পর থেকে জারি হয়েছে আদর্শ আচরণ বিধি। এর জের ধরে, করোনা টিকার প্রশংসাপত্র বা পেট্রল পাম্পে রান্নার গ্যাসের বিজ্ঞাপনে মোদীর ছবি নিয়ে আপত্তি করেছে তৃণমূল। তাদের অভিযোগ ভোট ঘোষণার পর প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করায় আদর্শ আচরণবিধি লঙ্ঘিত করা হচ্ছে। ওই ছবির জেরে ভোটাররা প্রভাবিত হতে পারেন বলেও আশঙ্কা প্রকাশ করেছেন তারা। এই বিষয়টিকে সামনে রেখেই বুধবার কলকাতায় নির্বাচন কমিশনের দপ্তরে যায় তৃণমূলের একটি প্রতিনিধি দল।

 

 

(ঊষার আলো-এম.এইচ)