UsharAlo logo
বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

পাইকগাছার ৩০ হাজার শিশু শিক্ষার্থীকে কোভিড-১৯ টিকা প্রদানের লক্ষমাত্রা

pial
অক্টোবর ১১, ২০২২ ৩:৫৩ অপরাহ্ণ
Link Copied!

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : পাইকগাছার ২৯ হাজার ৯৯৪ (৫-১১) বছর বয়সের শিশু শিক্ষার্থীকে কোভিড-১৯ টিকা প্রদানের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে। কোভিড-১৯ (৫-১১) বছর শিশুদের টিকা কার্যক্রমের তথ্য ও মাইক্রপ্লান-২০২২ কর্মসূচির আওতায় মঙ্গলবার (১১ অক্টোবর) থেকে টিকা প্রদান কার্যক্রম শুরু করা হয়েছে।

১১ অক্টোবর প্রথম দিন ৭টি ইউনিয়নের শিক্ষার্থীদের মাঝে এ টিকা প্রদান করা হয়। প্রতি ইউনিয়নে ২ জন স্বাস্থ্য সহকারী ইউনিয়নের প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে শিক্ষার্থীদের টিকা প্রদান করছেন। নির্দিষ্ট তারিখ অনুযায়ী ১২ কর্মদিবসের মধ্যে উপজেলার সবকটি ইউনিয়ন এবং পৌরসভার শিশু শিক্ষার্থীদের মাঝে স্কুলে স্কুলে গিয়ে টিকা প্রদান সম্পন্ন করা হবে।

এর মধ্যে যারা বাদ পড়বে তাদেরকে ১৩তম কর্মদিবসে সংশ্লিষ্ট কমিউনিটি ক্লিনিকে টিকা প্রদানের ব্যবস্থা রাখা হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলার গজালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে টিকা প্রদান কার্যক্রম পরিদর্শনে গেলে টিকা গ্রহণে শিশুদের মাঝে ব্যাপক আগ্রহ প্রলক্ষিত হয়। প্রথম শ্রেণির শিক্ষার্থী রোহান আব্দুল্লাহ জানায়, প্রথমে আমার ভয় ভয় লাগছিল, তবে টিকা দেওয়ার পরে স্বাভাবিক মনে হয়েছে।

অভিভাবক রুপা খাতুন জানান, স্কুল থেকে আগে থেকে জানানো হয়েছিল টিকা প্রদান করা হবে। এ জন্য ছেলের সাথে এসেছিলাম টিকা দিতে। স্বাস্থ্য সহকারী কাজল কুমার সরকার জানান, টিকা গ্রহণকারী সবাই শিশু হলেও তারা সকলেই শতস্ফুর্তভাবে টিকা নিয়েছে।

সহকারী শিক্ষক শাকিলা জামান জানান, বিদ্যালয়ের ১৩৬ জন শিক্ষার্থীর প্রায় সকলেই টিকা নিয়েছে। ৫ থেকে ১১ বছর বয়সের সকল শিক্ষার্থীকে কোভিড-১৯ টিকার আওতায় আনা হবে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নীতিশ চন্দ্র গোলদার এবং উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম।

(ঊষার আলো-এফএসপি)