৪০ চেয়ারম্যান প্রার্থীসহ ৬০১জন প্রার্থীর ভাগ্য পরীক্ষা

পাইকগাছার ৯টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন

সর্বশেষ আপডেটঃ

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : পাইকগাছার ৯টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। রোববার (১৮ সেপ্টেম্বর) দুপুরের মধ্যে প্রতিটি কেন্দ্রে পৌছে গেছে ব্যালট পেপারসহ ভোট গ্রহণের যাবতীয় উপকরণ। এবারের নির্বাচনে ৪০জন চেয়ারম্যান প্রার্থীসহ মোট ৬০১জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছে। একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষে নির্বাচনে কঠোর নিরাপত্ত ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে বলে উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানিয়েছেন। সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ৯টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ইউনিয়নগুলো হচ্ছে, কপিলমুনি, লতা, দেলুটি, সোলাদানা, লস্কর, গদাইপুর, রাড়ুলী, চাঁদখালী ও গড়ইখালী।

উপজেলা নির্বাচন কর্মকর্তা কামাল উদ্দীন আহমেদ জানান, ৯টি ইউনিয়নে ৪০ জন চেয়ারম্যান প্রার্থীসহ সংরক্ষিত মহিলা সদস্য এবং সাধারণ সদস্যসহ মোট ৬০১ প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছে। ৯টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১ লাখ ৮৭ হাজার ৬২০জন। কেন্দ্র ৯২ ও বুথ ৫৩৮টি।

উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানান, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষে উপজেলা প্রশাসন, নির্বাচন কমিশন ও থানা পুলিশের পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচনে যাতে শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকে এবং ভোটাররা নির্ভয়ে ও নির্বিঘ্নে ভোট দিতে পারে এজন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। বিজিবি, র‌্যাব ও পুলিশের পাশাপাশি ৯জন ম্যাজিস্ট্রেট নির্বাচনী কাজে সার্বক্ষণিক নিয়োজিত থাকবে। আশা করছি প্রার্থীসহ এলাকাবাসীর সার্বিক সহযোগিতায় একটি গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে পারবো।

(ঊষার আলো-এমএনএস)