UsharAlo logo
সোমবার, ২১শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

পাইকগাছায় উপজেলা প্রশাসনের বিশেষ অভিযান

usharalodesk
মার্চ ১২, ২০২১ ৮:৪৪ অপরাহ্ণ
Link Copied!

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : পাইকগাছার বিভিন্ন এলাকার সরকারি জমি চিহ্নিতকরণ, সরকারি খাল দখল মুক্ত করা, সরকারি সম্পত্তি উদ্ধার, সড়কের উপর স্থাপিত পাইপলাইন অপসারন ও অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে বিভিন্ন স্থানে কঠোর অভিযান পরিচালনা করেছেন উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী।

তিনি শুক্রবার (১২ মার্চ)সকালে উপজেলার গড়ের আবাদ ও বাদুড়িয়া এলাকা পরিদর্শন করে সরকারি জমি চিহ্নিত করেন। এরপর বিভিন্ন মুদি ব্যবসায়ীদের সাথে কথা বলে মানসম্মত পণ্য বিক্রয় ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয় না করার জন্য পরামর্শ দেন। দুপুরে তিনি বাদুড়িয়া এলাকার মসজিদে জুম্মার নামাজ আদায় শেষে মুসুল্লিদের সাথে মতবিনিময় করেন। পরে তিনি চাঁদখালী এলাকার একটি সরকারি খাল দখল মুক্ত করতে সেখানে অভিযানে যান এবং দখলকারিকে ২৪ ঘন্টার মধ্যে সরকারি খাল দখল মুক্ত করার জন্য কঠোর নির্দেশনা দেন। এরপর তিনি এলাকায় অবস্থানরত বেদে সম্প্রদায়ের সাথে কথা বলে জাতীয় সাপ গোখরা সংরক্ষন ও বংশ বিস্তারের জন্য অবমুক্ত করে দেওয়ার পরামর্শ দিয়ে ঝাড়-ফু ও তাবিজের নামে সাধারণ মানুষের সাথে প্রতারণা না করার জন্য নির্দেশনা দেন। পরবর্তিতে ইউএনও শাহপাড়া এলাকায় অভিযান চালিয়ে নিজে দাঁড়িয়ে থেকে বালু ব্যবসায়ী কর্তৃক সড়কের উপর স্থাপিত পাইপলাইন অপসারণ করেন। এরপর অভিযানে যান কাটাখালী বাজারে। সেখানেও নিজে দাঁড়িয়ে থেকে বাজারে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন।

এসময় উপস্থিত ছিলেন ওসি অপারেশন দেবাশীষ দাশ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস, এসআই তনয়, প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, কানুনগো মোজাম্মেল হোসেন ও ইউপি সদস্য নজরুল ইসলাম হিরা।