পাইকগাছায় বাল্যবিবাহের অপরাধে অভিভাবক ও পুরোহিতকে জরিমানা

সর্বশেষ আপডেটঃ
138
0
ছবি : বাল্যবিবাহের অপরাধে অভিভাবক ও পুরোহিতকে জরিমানা করলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পাইকগাছা উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী।

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : এবার বাল্যবিবাহের অপরাধে অভিভাবক ও পুরোহিতকে জরিমানা করলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পাইকগাছা উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী। তিনি শুক্রবার রাতে অভিভাবককে ২০ হাজার এবং পুরোহিতকে ৫ হাজার টাকা জরিমানা করেন। ইউএনও খালিদ হোসেন জানান, শুক্রবার রাতে সাতক্ষীরা জেলার তালা উপজেলার শ্রীমন্তকাটী গ্রামের মিন্টু সাধু’র ১০ শ্রেণি পড়–য়া মেয়ে পূজা সাধু’র সাথে সাতক্ষীরা সদরের আনন্দ মোহন সাধু’র ছেলে উৎপল সাধু’র বিবাহ দেওয়া হয়। উপজেলার গদাইপুর ইউনিয়নের মেলেকপুরাইকাটী গ্রামের মেয়ের নানা সুবোল সাধু’র বাড়ীতে এ বাল্যবিবাহের আয়োজন করা হয়। এমন খবর পেয়ে সহকারী কমিশনার (ভ‚মি) মোঃ শাহরিয়ার হক ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনিরুজ্জামানকে ঘটনাস্থলে পাঠালে তারা এর সত্যতা পায়। পরে এলাকার গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৯ ধারায় উৎপল সাধু (বর)’র চাচাতো ভাই মহাদেব সাধুকে ২০ হাজার টাকা এবং তালার ম্যাসেরডাঙ্গা রাজাপুর এলাকার বিশ্বজিৎ ব্যানার্জীর ছেলে পুরোহিত অর্পন ব্যানার্জীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, সাবেক ইউপি চেয়ারম্যান কাজী আব্দুস সালাম বাচ্চু, এ্যাডঃ শেখ আবুল কালাম আজাদ, সার্ভেয়ার কাওছার আহমেদ ও পেশকার প্রতুল জোয়ার্দার।
অপরদিকে, ৪ জুয়াড়ীকে আটক করেছে পাইকগাছা থানা পুলিশ। এ ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে নগদ অর্থ ও জুয়া খেলার সরঞ্জামও উদ্ধার করেছে। ওসি এজাজ শফী জানান, রাত পৌনে ১২টার দিকে কয়েকজন জুয়াড়ী উপজেলার চাঁদখালী ইউনিয়নের দেবদুয়ার গ্রামের মালোপাড়াস্থ জনৈত কার্তিক বিশ্বাসের মৎস্য ঘেরের বাসায় অর্থের মাধ্যমে তাস নিয়ে জুয়া খেলছিল। এরপর ঘটনাস্থল থেকে পুলিশ ৪ জন জুয়াড়ীকে আটক করে। আটককৃতরা হলেন, হাজরাকাটী গ্রামের মৃত শহর আলী মোল্লার ছেলে রজব মোল্লা (৫০), কাটাখালী গ্রামের লিয়াকত সরদারের ছেলে ইসমাইল সরদার (৩৫), কৃষ্ণনগর গ্রামের মৃত মতিয়ার রহমান গাজীর ছেলে খলিলুর রহমান ও ২নং ওয়ার্ডের দেবদুয়ার গ্রামের মৃত আয়নুদ্দীনের ছেলে ফিরোজ শেখ (৪২)। এ ঘটনায় থানার এস আই সুজিত ঘোষ বাদী হয়ে থানায় মামলা করেছে। আটককৃতদেরকে আদালতে পাঠানো হয়েছে।

(ঊষার আলো-আরএম)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ