নির্দিষ্ষ্ট দিনে নির্বাচন নিয়ে সংশয় ভোটারদের

পাইকগাছা ষোলআনা ব্যবসায়ী সমিতির নির্বাচনে মনোনয়ন পত্র সংগ্রহ

সর্বশেষ আপডেটঃ

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : স্বর্ণপদক প্রাপ্ত ঐতিহ্যবাহী পাইকগাছা ষোলআনা ব্যবসায়ী সমবায় সমিতির ত্রি-বার্ষিক নির্বাচনের তারিখ ঘোষনার পর থেকে সদস্যদের মধ্যে ব্যাপক উৎসাহের সৃষ্টি হয়েছে। তবে করোনার কারনে আদৌও ভোট গ্রহন সম্পন্ন হবে কিনা এ নিয়ে এখনও সংশয় রয়েছে। ইতোমধ্যে তপসিল ঘোষনার পর মনোনয়ন পত্র সংগ্রহের দুই দিনে সর্বমোট ১২টি পদের বিপরীতে ২৫ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার ঐতিহ্যবাহী ব্যবসা প্রতিষ্ঠান ষোলআনা ব্যবসায়ী সমবার সমিতি লিমিটেড। সমিতিটি ইতোমধ্যে জাতীয় স্বর্ণপদকও পেয়েছে। বিগত দিনে এই সমিতির যারা সভাপতি ও সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করেছেন তারা কেহ পৌর সভার মেয়র হয়েছেন আবার কেহ উপজেলা পরিষেদের চেয়ারম্যানও নির্বাচিত হয়েছেন। সে কারনে উপজেলার বৃহৎ একটি সমিতির নির্বাচনকে ঘিরে থাকে নানান আলোচনা। আগামী দিনে কে বা কারা সমিতির দায়িত্বে আসবেন? এদিকে নির্বাচনী তপসিল ঘোষনার পর থেকে সদস্যদের মধ্যে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। বৈশ্বিক মহামারি করোনায় সারা দেশে যখন সকল কার্যক্রম বন্ধ রয়েছে তখন এমন গুরুত্ব বহনকারী একটি সমিতির নির্বাচন প্রশ্নবিদ্ধ করেছে সকলকে। করোনায় আক্রান্ত হয়ে দিন দিন মৃত্যুর মিছিলের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। বাড়ছে আক্রান্তের সংখ্যাও। এমনকি উপজেলায়ও আক্রান্তের সংখ্যা অনেকাংশে বেশী। তারপরও যেহেতু নির্বাচনী তপসিল ঘোষনা হয়েছে সে কারনে আগ্রহী প্রার্থীরা তাদেও মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। এখন অপেক্ষার পালা ভোট হচ্ছে কিনা?

নির্বাচনে খুলনার মেট্রোপলিটন থানার সমবায় অফিসার মোঃ মোস্তফা কামাল নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া সদস্য হিসেবে রয়েছেন জেলা সমবায় কার্যালয়ের পরিদর্শক মোঃ আবু সাঈদ ও সহকারী প্রশিক্ষক মোঃ একলাচ উদ্দিন। এদিকে মনোনয়ন পত্র সংগ্রহের শেষ দিনে সভাপতি পদে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন মোঃ শুকুরুজ্জামান, গাজী শহিদুল ইসলাম খোকন, মোঃ জাহাঙ্গীর আলম ও দাউদ শরীফ। সহ-সভাপতি একটি পদের বিপরীতে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন জি এম নাসির উদ্দিন, সোহেল রাসেদ জনি ও সন্দীপ কুমার সানা। সাধারণ সম্পাদক পদে মনোনয়ন সংগ্রহ করেছেন মোঃ মুশরাফুল আলম, শেখ ফজলুর রহমান ও বাবুরাম মন্ডল। কোষাধ্যক্ষ পদে মনোনয়ন সংগ্রহ করেছেন ডাঃ সঞ্জিব রায় ও মোঃ মোশাররফ হোসেন। পরিচালক ১২ টি পদের বিপরীতে মনোনয়ন সংগ্রহ করেছেন ১৩ জন। এরা হলেন মোঃ নূরু গাজী, হারুন অর রশিদ, হাবিবুর রহমান মূসা, শেখ আব্দুল আজিজ, রাজিব মন্ডল, কালাম হোসেন, শাহরিয়ার, ডালিম সরদার, রিমন হোসেন, ফয়সাল মাহমুদ অপু, এ টি এম নাহিদুজ্জামান নাহিদ, ইউসুফ সরদার ও রাব্বু ইসলাম। আগামী ১১ তারিখ মনোনয়ন পত্র জমা, ১২ তারিখ যাচাই বাছাই, ২৫ তারিখে প্রত্যাহার, ২৬ তারিখে প্রতীক বরাদ্ধ ও আগামী সেপ্টেম্বর মাসের ২ তারিখে সকাল ১০টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত সমিতির নিজস্ব কার্যালয়ে বিরতীহীনভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি জানিয়েছেন।

(ঊষার আলো-এমএনএস)