UsharAlo logo
শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

পাকিস্তানের ভরাডুবির কারণ ‘ভুয়া রাজা’ বাবর

usharalodesk
জুন ১৫, ২০২৪ ৬:৪২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : গত আসরের ফাইনাল খেলা পাকিস্তান এবার পেরোতে পারেনি গ্রুপ পর্বের বৈতরণী। যুক্তরাষ্টের মতো আইসিসির সহযোগী দলের বিপক্ষেও হারতে হয়েছে তাদের, সঙ্গে খোয়াতে হয়েছে সুপার এইটে খেলার স্বপ্ন। কানাডার বিপক্ষে সবশেষ ম্যাচে জয় পেলেও তা ভক্তদের খুশি করতে পারেনি। আর এবার তো নিজেদের শেষ ম্যাচে মাঠে নামার আগেই তাদের বিদায় করে সুপার এইটে পা রেখেছে যুক্তরাষ্ট্র।

তাতে যেন সমর্থকদের ক্ষোভ বেড়ে গেছে কয়েক গুণ। সামাজিক যোগাযোগ মাধ্যমে পাকিস্তান দলের ক্রিকেটারদের নিয়ে সমালোচনায় মেতেছেন সমর্থকরা। কথা বলতে ছাড়ছেন না দেশটির সাবেক ক্রিকেটারেরাও। বাবর রিজওয়ান ও শাহীন আফ্রিদিদের রীতিমতো শূলে চড়াচ্ছেন সবাই। পাকিস্তানের ক্রিকেটার আহমেদ শেহজাদ তো বাবর ও রিজওয়ানকে ‘ভুয়া রাজা’ বলেই ডাকা শুরু করে দিয়েছেন।

পাকিস্তানের বিশ্বকাপ ভরাডুবির জন্য অধিনায়ক বাবর আজম ও  মোহাম্মদ রিজওয়ানকে দায়ী করেছেন তিনি। সেই সঙ্গে অবিলম্বে জাতীয় দলকে ঢেলে সাজানোর পরামর্শ তার। শাহজাদ বলেন, ‘এখন অধিনায়ক সহ ৬-৮ জনের গ্রুপকে দায়বদ্ধ রাখার সময় এসেছে কারণ এই গ্রুপের কারণে পাকিস্তান এত নীচে নেমে গেছে।’

সিনিয়র খেলোয়াড়দের হটিয়ে ঘরোয়া সার্কিট থেকে ক্রিকেটার খুঁজে নেওয়ার পরামর্শ শেহজাদের। সেই সঙ্গে ক্রিকেটারদের ব্যক্তিগত মাইলফলকের পেছনে ছোটাকেও দায়ী করেছেন তিনি।  বাবরকে পুনরায় নেতৃত্বে ফেরানো পাকিস্তানের বড় ভুল ছিল বলেও মনে করেন তিনি।

বাবরকে ভুয়া রাজা সম্বোধন করে শাহজাদ বলেন, ‘ভুয়া রাজা এবং ৬-৮ জনকে দল থেকে বাদ দেওয়া উচিত। যদি নির্বাচকরা বিশ্বাস করেন যে আমি একটি ভাল পছন্দ, তাহলে আমি দলের জন্য উপলব্ধ থাকব।’

ঊষার আলো-এসএ