UsharAlo logo
সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

পাটমন্ত্রীর সঙ্গে আম্বিয়ান্তে ফেয়ার’র জিএমের সাক্ষাৎ

usharalodesk
জানুয়ারি ২৮, ২০২৪ ১০:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : বস্ত্র ও পাটমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন আম্বিয়ান্তে ফেয়ারের জিএম উইস্টন পেরেইরা।

শনিবার বস্ত্র ও পাটমন্ত্রীর ‘আম্বিয়ান্তে ফেয়ার’ এ অংশগ্রহণকারী উদ্যোক্তাদের পাশাপাশি আম্বিয়ান্তে ফেয়ার আয়োজকদের সঙ্গে আনুষ্ঠানিক বৈঠকের অংশ হিসেবে এ সৌজন্য সাক্ষাতের আয়োজন করা হয়।

সাক্ষাৎকালে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রাসহ দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় উঠে আসে।

এ সময় মন্ত্রী বলেন, বিশ্বে বাংলাদেশ ২য় পাট উৎপাদনকারী দেশ। বাংলাদেশে অতি উন্নতমানের পাট উৎপাদিত হয়। বাংলাদেশের উদ্যোক্তারা পাট দিয়ে ২৮২ ধরনের বহুমুখী পাটজাত পণ্য উৎপাদন করছেন যা বিশ্বের বিভিন্ন দেশে রপ্তানি হয়।

পাটমন্ত্রী উইস্টন পেরেইরাকে বাংলাদেশে সফরের আমন্ত্রণ জানান। পেরেইরা বাংলাদেশের উন্নয়ন পরিদর্শনের আগ্রহ ব্যক্ত করেন। মন্ত্রী উইস্টন পেরেইরাকে বহুমুখী পাটজাত পণ্য উপহার দেন।

এর আগে পাটমন্ত্রী কার্ল মার্ক্সের স্মৃতি বিজড়িত ত্রিয়র শহরে কার্ল মার্ক্স জাদুঘর পরিদর্শন ও ভিজিটর বুকে স্বাক্ষর করেন।

এ সফরে জাহাঙ্গীর কবির নানককের সফরসঙ্গী হিসেবে রয়েছেন জুট ডাইভারসিফিকেশন প্রমোশান সেন্টার (জেডিপির) নির্বাহী পরিচালক গোপাল চন্দ্র দাশ ও সহকারী একান্ত সচিব হোসাইন মাহমুদ জোনাইদ। সফর শেষে ৩০ জানুয়ারি দুপুরে দেশে ফেরার কথা রয়েছে বস্ত্র ও পাটমন্ত্রীর।

ঊষার আলো-এসএ