UsharAlo logo
শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

পার্লামেন্টের প্রথম অধিবেশনে যা বললেন মোদি

usharalodesk
জুন ২৪, ২০২৪ ৩:৪০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক :চলতি বছরের সাধারণ নির্বাচনের পর ভারতে প্রথম সংসদ অধিবেশন বসছে আজ। সংসদ অধিবেশন শুরুর আগেই গণমাধ্যমে ভাষণ দেন তৃতীয় মেয়াদে শপথ নেওয়া প্রধানমন্ত্রী নরেদ্র মোদি।

বিজেপিকে স্পষ্ট সংখ্যাগরিষ্ঠতা অস্বীকার করে এমন একটি নির্বাচনের পর তার তৃতীয় মেয়াদ শুরু করে মোদি জনগণকে আশ্বাস দিয়ে বলেছেন, সরকার তার তৃতীয় মেয়াদে তিনগুণ কঠোর পরিশ্রম করবে এবং তিনগুণ ফল দেবে।

তিনি বলেন, এই নির্বাচনটি তাৎপর্যপূর্ণ ছিল। কারণ স্বাধীনতার পর এটিই দ্বিতীয় সরকার, যা টানা তৃতীয় মেয়াদের জন্য নির্বাচিত হয়েছে।

তিনি গণমাধ্যমকে বলেন, এই সুযোগ এসেছে ৬০ বছর পর। জনগণ যখন তৃতীয় মেয়াদের জন্য একটি সরকারকে নির্বাচিত করে, তখন এর অর্থ তার উদ্দেশ্য, নীতি এবং তার উৎসর্গের ওপর একটি স্ট্যাম্প। এর জন্য আমি জনগণকে ধন্যবাদ জানাই।

তৎকালীন ইন্দিরা গান্ধী সরকারের জারি করা জরুরি অবস্থার কথা উল্লেখ করে তিনি বলেন, ‘আগামীকাল ভারতীয় গণতন্ত্রের কালো দাগের ৫০ বছর পূর্ণ হবে। নতুন প্রজন্ম ভুলে যাবে না কীভাবে ভারতীয় সংবিধান বাতিল করা হয়েছিল, কীভাবে দেশকে কারাগারে পরিণত করা হয়েছিল এবং গণতন্ত্রকে বন্দি করা হয়েছে। এই ৫০ বছরপূর্তিতে— দেশ শপথ নেবে যে এটি আর হবে না।’

প্রধানমন্ত্রী বলেন, সরকার ধারাবাহিকভাবে দেশ ও জনগণের সেবা করার জন্য সবাইকে সঙ্গে নিয়ে যাওয়ার চেষ্টা করবে, তবে বিরোধীদের জন্য একটি কঠোর বার্তা যোগ করেছেন। ‘ভারতের একটি দায়িত্বশীল বিরোধী দল দরকার, মানুষ স্লোগান নয়, তারা বিতর্ক চায়, সংসদে নাটক ও গোলযোগ নয়, পরিশ্রম চায়। আমি আশা করি বিরোধী দল জনগণের প্রত্যাশা পূরণ করবে’।

তিনি বলেন, দেশের এমপিদের কাছ থেকে অনেক প্রত্যাশা রয়েছে এবং জনকল্যাণে সম্ভাব্য সব পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান তিনি। প্রধানমন্ত্রী নবনির্বাচিত সংসদ সদস্যদের অভিনন্দন জানিয়ে উল্লেখ করেন, নতুন সংসদ ভবনে এই প্রথম নতুন সংসদ সদস্যরা শপথ নেবেন।

ঊষার আলো-এসএ